বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে রাজশাহীতে আ’লীগের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র, নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। রবিবার বিকেলে নগরীর রাণীবাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়।
পরে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে এসময় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সহ-সভাপতি সৈয়দ শাহাদাত হোসেন, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, নাইমুল হুদা রানা. যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, দফতর সম্পাদক মাহাবুব-উল-আলম বুলবুলসহ নগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বাঘা: বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘীরে শনিবার দিন ব্যাপী তারা ঢাকায় সন্ত্রাস, বাসে আগ্নিকান্ড এবং নৈরাজ্যের ঘটনা ঘটিয়েছে। আর এ ঘটনার প্রতিবাদে রবিবার দেশব্যাপী নিন্দা ও প্রতিবাদ কর্মসূচী ডাক দেয় বাংলাদেশ আওয়ামীলীগ। সেই ধারাবাহিকতায় রাজশাহীর বাঘায় বিএনপির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও তার সকল সগযোগী সংগঠন।
সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,বাঘা উপজেলা আলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুর ইসলাম মন্টু, উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, রাজশাহী জেলা স্বোচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম , বঙ্গবন্ধু সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন, বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নয়া সভাপতি নাজমুল হোসেন ,সাধারণ সম্পাদক বিপ্লব ও বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ। উপস্থিত ছিলেন, বাঘা পৌর সভার সাবেক প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, সকল ইউপি চেয়ারম্যান, সকল ইউনিয়ন এবং ওয়ার্ড আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, নব নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, এ ছাড়াও উপজেলা মহিলা আ’লীগ ও আওয়ামী সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।
চারঘাট: উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীগের সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, পৌর মেয়র একরামুল হক, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কাজী মাহমুদুল হাসান মামুন, যুবলীগের সাধারন সম্পাদক নাজমুল হক, ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, সাধারন সম্পাদক রায়হানুল হক রানা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বিএনপি-জামাত তাদের অতীত ইতিহাস থেকে একটুও সরে যায়নি। তারা আবারও দেশে অরাজকতা সৃষ্টি করে আগুন সন্ত্রাসে মেতে উঠেছে। তাদের এই নৈরাজ্যের প্রতিবাদে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যেখানেই আগুন সন্ত্রাস সৃষ্টি করবে জনগনকে সঙ্গে নিয়ে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মানুষের জান মালের ক্ষয়ক্ষতি রোধে মুজিব সেনারা সব সময় তৎপর থাকবে।
পত্নীতলা: উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরীর সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন নজিপুর পৌর মেয়র আলহাজ্ব রেজাউল কবির চৌধুরী বাবু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, আলহাজ্ব মাহাবুব আলম চৌধুরী, আরাফাত হোসেন, দিলীপ চৌহান, আলহাজ্ব মুনিবুর রহমান চৌধুরী গোল্ডেন, পৌর আওয়ামীলীগের সভাপতি শহিদুল আলম বেন্টু, সাধারণ সম্পাদক মিল্টন উদ্দিন, আব্দুল আহাদ রাহাদ, ফাতেমা জিন্নাহ ঝরনা,খাতিজাতুল কোবরা মুক্তা। এসময় উপস্থিত ছিলেন সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩ | সময়: ৬:২৬ পূর্বাহ্ণ | সুমন শেখ