যে মাদ্রাসায় পাশ করেনি কেউ

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলা মুন্ডুমালা পৌর এলাকার আলিতলা দাখিল মাদ্রাসা থেকে চলতি দাখিল পরীক্ষায় এবার কেউ পাশ করতে পারেনি। প্রতিষ্ঠান থেকে একজনও শিক্ষার্থী পাশ না করাই ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে অবিভাবকদের মধ্যে।
মাদ্রাসা সুত্রে জানা যায়,চলতি বছর প্রতিষ্ঠান হতে ১৫ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষা দেয়ার জন্য ফরম পূরণ করেন। কিন্ত পরীক্ষা সময় তিন জন শিক্ষার্থী পরীক্ষা অংশ নেননি। ১২ জন শিক্ষার্থী পরীক্ষা অংশ নেন।
এদিকে গত ২৮ জুলাই মাদ্রাসা এক যোগে ফলাফল ঘোষনা করা হয়। মাদ্রাসা শিক্ষা বোর্ডে অধিনে তানোর উপজেলার আলিতলা দাখিল মাদরাসা হতে এবার কেই পাশ করতে পারেনি।
প্রতিষ্ঠানটির শিক্ষার্থীর কয়েক জন অবিভাবক ক্ষোভ প্রকাশ করে করে বলেন, ১৫ জন শিক্ষক কে সরকার লাখ লাখ টাকা বেতন দিয়ে রেখেছেন। তারা ঠিক মত ছাত্র/ছাত্রীদের ক্লাশ করান না। প্রতিষ্ঠানে এসে বসে আড্ডা দিয়ে চলে যাই তবুও দেখার কেই নাই।
আমাদের ছেলে মেয়ের ভবিষ্যত বলে কিছুই নেই এ প্রতিষ্ঠানে। আমরা অভিভাবকগন সরকারে কাছে বিশেষ দাবি এমন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে।
মাদ্রাসার সুপার আ: হক বলেন, আমরা খুবই মর্মহত। এ ব্যাচে কিছু ছাত্রীর বিবাহ হয়ে শুম্বর বাড়ি চলে গিয়েছিল এবং ছাত্ররা রাজমিস্ত্রি কাজে ঢাকায়। তাদের ক্লাশে না পাওয়া পড়াশুনা কম হয়েছে বলে স্বীকার করে মাদ্রাসা সুপার। তবে আগের কয়েক বছর এ প্রতিষ্ঠানের ফলাফল ৯০ ভাগ পাশ করেছে বলে জানান তিনি।
তানোর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেন বলে আলিতলা দাখিল মাদ্রাসায় কেউ পাশ করতে পারেনি এটা সত্য। তাদের মাদরাসা না থাকায় ভাল। আমি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো বলে জানান ইউএনও।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩ | সময়: ৬:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর