নওগাঁয় দুই ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারকে ৭০ হাজার টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় প্যাথলজিক্যাল টেস্টের কিট/রিঅ্যাজেন্ট যথাযথ প্রক্রিয়ায় সংরক্ষণ না করায় ও স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স নবায়ন না করায় ২টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
বৃহষ্পতিবার দুপুরে শহরের দয়ালের মোড় এলাকায় অবস্থিত ওই দুই ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁ। এসময় উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর মাহফুজা পারভীন। জরিমানাকৃত প্রতিষ্ঠান দুটি হলো-পঞ্চভাই ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ বলেন, দুপুরে শহরের দয়ালের মোড়ে অবস্থিত ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতাল ও পঞ্চভাই ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে দেখা যায়, প্যাথলজিক্যাল টেস্টের কিট/রিঅ্যাজেন্ট যথাযথ প্রক্রিয়ায় সংরক্ষণ রাখা হয়নি। ফলে এসব প্যাথলজিক্যাল টেস্টের কিট/রিঅ্যাজেন্টের গুনগত মান সঠিক ছিলোনা। পাশাপাশি স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স নবায়ন করা হয়নি। এই জন্য ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালকে ৫০ হাজার টাকা ও পঞ্চভাই ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ