সর্বশেষ সংবাদ :

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী ফসিয়ার রহমান নাটোর থেকে গ্রেফতার

নাটোর প্রতিনিধি:
মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডপ্রাপ্ত যশোরেরপলাতক আসামী মো: ফসিয়ার রহমান (৬৫) কে বুধবার দুপুরে নাটোর থেকে গ্রেফতার করেছে র‌্যাব। ফসিয়ার রহমান যশোর জেলার বাঘারপাড়া থানার ছোট খুদরার মৃত মনছুর আলীর ছেলে।

র‌্যাবের নাটোরক্যাম্পসূত্রজানায়, মোঃ ফসিয়ার রহমান মুক্তিযুদ্ধের সময় রাজাকার বাহিনীর সদস্য ছিলো। তিনি ১৯৭১সালে মুক্তিযুদ্ধ কালে অপহরণ, নির্যাতন ও আটক করে ছয়জনকে হত্যাসহ বিভিন্ন মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত ছিলেন। আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ ফসিয়ার রহমানসহ যশোরের চারজনের বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধ প্রমানিত হয়। গত ২৫জুন আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম এর নেতৃত্বে ০৩ সদস্যের ট্রাইবুন্যাল ফসিয়ার রহমানসহ চারজনের বিরুদ্ধে মৃতুদন্ডের রায় ঘোষণা করেন। আন্তজার্তিক অপরাধ দমন ট্রাইব্যুনাল-১ এ ফসিয়ার রহমান এর মৃত্যুদন্ডের আদেশের পর থেকেই তিনি ছদ্দবেশ ধারণ করে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন স্থানে আত্নগোপনে থাকেন।

 

 

পরবর্তীতে র‌্যাবের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার দুপুরে নাটোর জেলার লালপুর থানার কদিমচিলান ইউনিয়নের পানঘাটা সরদারপাড়া এলাকা থেকে তাকে র‌্যাব গ্রেফতার করে। র‌্যাবের নাটোরক্যাম্পেরসদস্য ছাড়াও সিপিসি-৩ যশোরক্যাম্প, র‌্যাব-৬ এরসদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩ | সময়: ১০:৪৯ অপরাহ্ণ | Daily Sunshine