হরিয়ান ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হলেন জেবর আলী

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার হরিয়ান ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মো: জেবর আলী (মটরসাইকেল) চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। যার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (জামায়াত) মো: জালাল উদ্দিন (চশমা)। আর তৃতীয় স্থানে রয়েছে নৌকা প্রতিকের প্রার্থী আলহাজ্ব আবুল হোসেন।
এই নির্বাচনে একযুগ পর শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। খুবই সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সোমবার এই ইউনিয়নের প্রায় সবারই এক উদ্দেশ্যে যাত্রাও ছিল এক। তা ছিলো ভোট কেন্দ্র। ভোট দিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করা।
৬ জন চেয়ারম্যান প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগণনা শেষে বেসরকারিভাবে মটর সাইকেল প্রতিকে ৫ হাজার ৬৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) প্রার্থী মো: জেবর আলী। চশমা প্রতিকে ৫ হাজার ৭০ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (জামায়াত) প্রার্থী মো: জালাল উদ্দিন। নৌকা প্রতিকে ২য় নিকটতম হয়েছেন আলহাজ্ব আবুল হোসেন। ৬০২ ভোট বেশী পেয়ে জেবর আলী চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। এছাড়াও জামানত হারানো এক হাজার ৯০ ভোট পেয়েছেন আনারস প্রতিকের মো: মাসুম মোল্লাহ, মো: আতিতুর রহমান অটোরিক্সা প্রতিকে ১৮৮ ও মো. আব্দুর রউফ ঘোড়া প্রতিকে ৪২৮ পেয়েছে।
সীমানা জটিলতায় পর পর দুই টার্মে নির্বাচন আটকে ছিল। এ জটিলতা কাটিয়ে অবশেষে অনুষ্ঠিত হলো নির্বাচন। তাই ভোটারদের মধ্যে বিপুল উৎসাহ উদ্দীপনা ছিল ভোট দেবার। কিন্তু এই ইউনিয়নের কোথাও উছশৃঙ্খন, অবাঞ্চিত ও শান্তিযোগ্য কোন ঘটনা ঘটেনি। এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি বেড়ে যায়। তবে সকালের দিকে পুরুষের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি থাকলেও দুপুরের পর থেকে পুরুষ ভোটারের সংখ্যা বাড়তে থাকে।
পবা উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. শহিদুল ইসলাম প্রামানিক বলেন, ৬ জন চেয়ারম্যান প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোটগণনা শেষে বেসরকারিভাবে মটর সাইকেল প্রতিকে ৫ হাজার ৬৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী মো: জেবর আলী। চশমা প্রতিকে ৫ হাজার ৭০ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মো: জালাল উদ্দিন।


প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ