রাসিক ৫নং ওয়ার্ড ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান শুরু

স্টাফ রিপোর্টার:
রাসিক ৫নং ওয়ার্ড মশা নিয়ন্ত্রণে ও ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে। আজ রবিবার সকালে নগরীর মহিষবাথান এলাকায় এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু।

 

 

 

 

উদ্বোধনকালে কাউন্সিলর কামরু বলেন, সারাদেশে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। ৫নং ওয়ার্ড মশক নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করা হয়েছে। মশার লার্ভা ধ্বংসে তিনটি গ্রুপ করে কীটনাশক স্প্রে কার্যক্রম পরিচালিত হবে। ওয়ার্ডে প্রতিটি মহল্লায় সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে। মশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারকরণে মসজিদসমূহে বার্তা প্রেরণ করা হয়েছে। মশক নিয়ন্ত্রণে ঝোপঝাঁড় জঙ্গল পরিস্কার, ড্রেনের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে কাদামাটি অপসারণসহ পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হয়েছে। সকল সরকারি-বেসরকারি স্বায়ত্ত্বশাসিত, আধা-স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ বাসাবাড়ির নিজ আঙ্গিনা নিজ দায়িত্বে পরিস্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ জানানো হচ্ছে।

 

 

 

 

 

বিশেষ অভিযানের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তানজির হোসেন দুলাল, বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক,বীর মুক্তিযোদ্ধা হাকিম আতাউর রহমান , অব ডিজিএম সোনালী ব্যাংক লিঃ,মনোয়ার হোসেন সেলিম, অব অধ্যক্ষ পারভেজ আলম, ওয়ার্ড সচিব সালে আবু উমাইয়া, ওয়ার্ড স্বাস্থ্য সহকারী (টিম লিডার) তারেক হাসান প্রমুখ।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩ | সময়: ১২:০০ পূর্বাহ্ণ | Daily Sunshine