রাজশাহী ভেন্যুতে আবারও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ

স্পোর্টস রিপোর্টার : পাকিস্তানের পর রাজশাহীতে এবার এসেছে দক্ষিণ আফ্রিকা যুব দল। পাঁচ ওয়ানডে খেলতে ৩ জুলাই বাংলাদেশে এসেছে দক্ষিণ আফ্রিকার যুবারা। খুলনায় তিনটি ওয়ানডে খেলার পর দু’টি ওয়ানডে খেলতে বুধবার রাজশাহী এসেছে দুই দল। শেষ দুই ওয়ানডে হবে ১৪ ও ১৭ জুলাই। প্রোটিয়াদের ষোলোদিনের সফর শেষ হবে ১৮ জুলাই।
রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ও দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের মধ্যে পাঁচ ওয়ানডে ম্যাচ সিরিজের বাকি দুই ম্যাচ এই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ৯ টায় রাজশাহীর এই ভেন্যুতে শুরু হবে চলতি সিরিজের চতুর্থ ম্যাচ। পঞ্চম ও শেষ ম্যাচটি এই ভেন্যুতেই অনুষ্ঠিত হবে আগামী ১৭ জুলাই। দীর্ঘ ১৩ বছর পর চলতি বছরের মে মাসে বাংলাদেশ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের খেলার মাধ্যমে রাজশাহীতে গড়ায় আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।
বুধবার রাজশাহীতে পৌঁছেছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার যুবারা। বৃহস্পতিবার সকাল আটটা থেকে অনুশীলন করে দক্ষিণ আফ্রিকা দল। বেলা সাড়ে ১২ টায় মাঠে প্র্যাকটিস করে বাংলাদেশ দল। এবার দর্শকরা মাঠে বসেই খেলা উপভোগ করতে পারবে।
বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, ‘রাজশাহীতে এর আগে মে মাসে আন্তর্জাতিক ম্যাচ গড়িয়েছে। আবারও দু’টি ম্যাচ হচ্ছে। রাজশাহীতে এভাবে খেলা হলে এখনকার তরুণদের মধ্যে খেলা নিয়ে আগ্রহ বাড়বে।’
এদিকে খেলাকে কেন্দ্র করে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়াম ও খেলোয়াড়দের হোটেলগুলোতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে বিশেষায়িত ফোর্স সিআরটি।


প্রকাশিত: জুলাই ১৪, ২০২৩ | সময়: ৬:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ