সর্বশেষ সংবাদ :

মান্দায় জমি নিয়ে বিরোধের জেরে বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ

মান্দা প্রতিনিধি :
নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে বসতবাড়ি ভাঙচুর ও বাঁশের বেড়া দিয়ে সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে। আজ রোববার সকালে উপজেলার ভারশোঁ ইউনিয়নের ছুটিপুর গ্রামে হামলা ও ভাঙচুরের এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী রকিবুর রহমান বলেন, বসতবাড়ি ও কিছু ফসলি জমি নিয়ে চাচাতো ভাই খিদির বকস মণ্ডল ও আব্দুল জলিল মণ্ডলের সঙ্গে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এনিয়ে ইউনিয়ন পরিষদসহ স্থানীয়ভাবে একাধিকবার বৈঠক হয়েছে। বৈঠকে উভয় পরিবারকে জমি মাপজোক করে বুঝে দেন মাতবরেরা।

 

 

 

রকিবুর রহমান অভিযোগ করে বলেন, গত ২৮ জুন চাচাতো ভাই আব্দুল জলিলের বাড়ির ময়লা-আবর্জনা আমার জমিতে ফেলতে নিষেধ করায় উভয় পরিবারের মধ্যে বাগ্বিতণ্ডা হয়। এনিয়ে আমি মান্দা থানায় একটি অভিযোগ করি। জের ধরে আজ রোববার সকালে চাচাতো ভাই খিদির বক্স মণ্ডলের নেতৃত্বে ভাড়াটিয়া লোকজন দিয়ে আমার বাড়ির বারান্দা ভেঙে ও বাঁশের বেড়া দিয়ে ১০ শতক জমি দখল করে নেয়।

 

 

 

এ প্রসঙ্গে অভিযুক্ত খিদির বকস মণ্ডল বলেন, ‘আমাদের সম্পত্তি জোর করে রকিবুর দীর্ঘদিন ধরে দখল করে রেখেছে। সেই সম্পত্তি আমরা দখল করে নিয়েছি।’ এ বিষয়ে মান্দা থানার উপপরিদর্শক (এসআই) ফজলে এলাহী বলেন, এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: জুলাই ৯, ২০২৩ | সময়: ৬:১৮ অপরাহ্ণ | Daily Sunshine