ভারতে নির্বাচন, সোনামসজিদ স্থলবন্দর বন্ধ থাকবে আজ

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: পঞ্চায়েত নিবাচন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে শনিবার একদিনের জন্য সকল ধরনের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে পানামা পোট লিংক লিমিটেড খোলা থাকায় বন্দরের কাযক্রম চালু ও বন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা বাংলাদেশ ও ভারতে যাতায়াত করতে পারবেন।
৯ জুলাই থেকে যথারীতি বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে। ৫ জুলাই স্বাক্ষরিত মোহদিপুর এক্সপোটাস এ্যাসোসিয়েশনের এক চিঠিতে বাংলাদেশের সোনামসজিদ সি এ্যান্ড এফ এজেন্ট এ্যাসোসিয়েসন কে বিষয়টি জানানো হয়।
এদিকে মোহদিপুর এক্সপোটাস এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক প্রসেনজিৎ ঘোষ স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয় পশ্চিমবঙ্গের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন উপলক্ষে শনিবার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানী ও রপ্তানী বন্ধ থাকবে।
শুক্রবার সকালে সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইসমাইল হোসেন ও পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপক (অপারেশন) কামাল উদ্দিন চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।
তারা জানান, এদিন সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতের সঙ্গে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। তবে বন্দরে পণ্য খালাস সহ বন্দরের ক্যাক্রম স্বাভাবিক থাকবে।
বিষয়টি ভারতের মহদিপুর স্থলবন্দর এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনকে চিঠি দিয়ে অবহিত করেছে।


প্রকাশিত: জুলাই ৮, ২০২৩ | সময়: ৫:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ