সর্বশেষ সংবাদ :

হারের ম্যাচে শাস্তিও পেল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: একে তো বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে হারের তিক্ততা। সেই রেশ না কাটতেই যোগ হলো শাস্তি। জিম্বাবুয়ের বিপক্ষে মন্থর ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটারদের।
নির্ধারিত সময়ে তিন ওভার কম করায় ম্যাচ ফির ৬০ শতাংশ কাটা হয়েছে ক্যারিবিয়ানদের। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি রোববার বিবৃতিতে এই শাস্তির কথা জানায়। আইসিসির নিয়ম অনুযায়ী, মন্থর ওভার রেটের ক্ষেত্রে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার বিধান রয়েছে।
ম্যাচ রেফারি মোহাম্মদ জাভেদের কাছে দায় স্বীকার করে শাস্তি মেনে নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক শেই হোপ। এতে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি। হারের স্পোর্টস ক্লাবে শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে ৩৫ রানে হারে ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের ২৬৮ রান তাড়ায় ২৩৩ রানে গুটিয়ে যায় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ‘এ’ গ্রুপ থেকে অবশ্য সুপার সিক্স নিশ্চিত করেছে তারা।
তবে গ্রুপ পর্বের পয়েন্ট সামনের জন্য খুব গুরুত্বপূর্ণ। গ্রুপ থেকে যে দলগুলি সুপার সিক্সে উঠছে, তাদের বিপক্ষে ম্যাচ থেকে পাওয়া পয়েন্ট যোগ হবে সুপার সিক্সে। ‘এ’ গ্রুপ থেকে সুপার সিক্স নিশ্চিত করা ওয়েস্ট ইন্ডিজ ও নেদারল্যান্ডসের বিপক্ষে জিতেছে জিম্বাবুয়ে। সুপার সিক্সে তাই তাদের সঙ্গী পূর্ণ ৪ পয়েন্ট। ডাচদের বিপক্ষে জিতলে ২ পয়েন্ট সঙ্গী হবে ক্যারিবিয়ানদের।


প্রকাশিত: জুন ২৬, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ