শের-ই-বাংলায় খেলতে অপেক্ষার প্রহর গুণছে জ্যোতির দল

স্পোর্টস ডেস্ক: প্রায় এক যুগ আগে হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। অবশেষে সেই অপেক্ষা শেষ হতে চললো, মিরপুরের সবুজ গলিচায় আসছে জুলাইয়ে শক্তিশালী ভারতের বিপক্ষে দুই সংস্করণের সিরিজ খেলবে নিগার সুলতানা জ্যোতির দল।
সবশেষ ২০১২ সালে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলেছিল বাংলাদেশের মেয়েরা। সেবার ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল টাইগ্রেসরা। এবার ভারতের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচের সিরিজে লড়বে স্বাগতিকরা। ওয়ানডে সিরিজটি আইসিসি ওমেন্স চ্যাম্পিয়নশিপের অংশ।
জ্যোতিদের গুরু হাশান তিলকারত্নে রোববার সাংবাদিকদের জানান, মিরপুরে খেলার জন্য মেয়েরা অপেক্ষা করছে, ‘আমার মতে, দলের সবাই এই মাঠে খেলার অপেক্ষা করছে। সিরিজের আগে প্রস্তুতি নেওয়ার সুযোগ পাচ্ছে মেয়েরা। এতে করে সুযোগ-সুবিধা ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারবে ওরা। এটি কিন্তু ইতিবাচক বিষয়।’
৯ জুলাই টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। বাকি দুই ম্যাচ ১১ ও ১৩ জুলাই। দুইদিন বিরতি দিয়ে ১৬ জুলাই থেকে শুরু হবে ওয়ানডের লড়াই। বাকি দুই ম্যাচ ১৯ ও ২২ জুলাই। সবগুলো ম্যাচ হবে শের-ই-বাংলায়। মিরপুরে খেলা হলে দর্শক হতে শুরু করে গণমাধ্যমের বাড়তি ফোকাস থাকবে। এর আগে মেয়েদের অধিকাংশ ম্যাচ হয়েছে সিলেটে। এবার খেলা মিরপুরে, আবার প্রতিপক্ষ ভারত। সবমিলিয়ে এই সিরিজ নিয়ে সবার আগ্রহ তুঙ্গে।
হাসানের নজর মেয়েদের পারফরম্যান্সের দিকে, ‘আমি যেমনটা বললাম, প্রক্রিয়া ধরে রাখা ও কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করা গুরুত্বপূর্ণ। ইতিবাচক ফলাফল এত সহজে আসবে না। আমাদের সে অনুযায়ী কাজ করতে হবে, নিবেদন থাকতে হবে এবং সেরা ক্রিকেটটা খেলতে হবে। আমি মনে করি, মেয়েরা খুব আত্মবিশ্বাসী এবং এই সিরিজটির অপেক্ষা করছে।’


প্রকাশিত: জুন ২৬, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ