ম্যাচ ভেসে গেল বৃষ্টিতে, বিফলে আশালঙ্কার লড়াকু সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে এক লড়াকু সেঞ্চুরি হাঁকালেন শ্রীলঙ্কার মিডলঅর্ডার ব্যাটার চারিথ আশালঙ্কা। তবে তাকে জয়ের নায়ক হতে দিলো না বৃষ্টি। তুমুল বৃষ্টির কারণে পুনরায় খেলা শুরু করতে না পারায় আম্পায়ারদের ঘোষণায় শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল হয়ে গেছে।
শনিবার কলম্বোতে ভালো কোনো সঙ্গি পান নি আশালঙ্কা। ৬ ব্যাটারের সঙ্গে ছোট ছোট জুটি করে সেঞ্চুরির দিকে এগিয়ে গেলেন এই বাঁহাতি ব্যাটার। শেষ পর্যন্ত সফল হলেন। দুর্দান্ত ব্যাট করে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি হাঁকালেন তিনি। ৯৫ বলে ১০১ রান করে রানআউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন আশালঙ্ক।
টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় শ্রীলঙ্কা। দলীয় রানের খাতা খোলার আগেই আউট হয়ে যান ওপেনার আভিশকা ফার্নান্দো। রিচার্ড গারাবার বলে ৫ বলে ০ করে ফেরত যান তিনি। তবে এরপর ৪৬ বলে ৬৩ রানের জুটি করেন অধিনায়ক কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। ৪৮ বলে ৪৬ রান করে অপ্রত্যাশিত রানআউটের শিকার হন মেন্ডিস। ৩১ বলে ৪১ রান করে গারাবার দ্বিতীয় শিকার হন সামারাবিক্রমা। জানিথ লিয়ানেজ করেছেন ৩৫ বলে ২৪ রান।
আশালঙ্কার সঙ্গে কেবল ৫২ রানের জুটি করতে পারলের কেবল দুশমন্হ চামিরা। এছাড়া অন্যরা তেমন বড় কোনো স্কোর করতে পারলেন না। একের পর এক উইকেট বিলিয়ে সাজঘরে ফেরত গেছেন লঙ্কান ব্যাটাররা। অবশেষে ৯ উইকেট হারিয়ে ২৭৩ রান করে শ্রীলঙ্কা।
জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৪ ওভার খেলতে পারে জিম্বাবুয়ে। এরমধ্যেই চমক দেখিয়েছেন লঙ্কান পেসার দিলশান মাদুশঙ্কা। ২ ওভার বল করে দুটিই মেইডেন। নিজের দ্বিতীয় ওভার মেইডেন করে ২টি উইকেটও তুলে নিলেন এই বাঁহাতি পেসার। বৃষ্টি শুরুর আগ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১২ রান করে জিম্বাবুয়ে।


প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ | সময়: ৫:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ