ডাবল সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে রোনালদো বললেন, ‘রেকর্ডই আমাকে ফলো করে’

স্পোর্টস ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স ৩৯ ছুঁই ছুঁই। কিন্তু এখনো অবসর নেওয়ার নাম নেই। খেলে যাচ্ছেন মাঠ দাপিয়ে। এই বয়সেও পর্তুগালের জাতীয় দলে ডাক পান তিনি।
রাতে ইউরো বাছাইপর্বের ম্যাচে পর্তুগাল খেলবে আইসল্যান্ডের বিপক্ষে। এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে পর্তুগালের জার্সি গায়ে ২০০তম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন তিনি। হয়ে যাবেন ফুটবল ইতিহাসে জাতীয় দলের হয়ে ২০০ ম্যাচ খেলা একমাত্র ফুটবলার। এমন এক রেকর্ডকে সামনে রেখে রোনালদো বলেছেন, তিনি রেকর্ডকে ফলো করেন না, রেকর্ডই তাকে ফলো করে।
‘এটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি মাইলফলক। এটার গুরুত্ব আমার কাছে অনেক। এটার মহত্বও অনেক। এর মধ্য দিয়ে ইতিহাসে আমি হবো ২০০ ম্যাচ খেলা একমাত্র ফুটবলার। এমন কিছুর জন্য আমি সত্যিই গর্বিত। আসলে আমি কখনো ভাবিনি যে এই মাইলফলক পৌঁছাতে পারবো। কিন্তু আমি চেষ্টা চালিয়ে গেছি। আমি চেষ্টা চালিয়ে যাব। আমার আরও অনেক কিছু করার আছে।’
‘২০০ এমনই একটা সংখ্যা যেটা আর কারও নেই। আমি আসলে আন্তরিকতার সঙ্গে বলতে চাই, আমি রেকর্ডকে ফলো করি না, রেকর্ডই আমাকে ফলো করে।’ যোগ করেন তিনি। শুধু ২০০ ম্যাচই নয়, পুরুষ ফুটবলের ইতিহাসে তিনিই একমাত্র খেলোয়াড় যিনি ১২২ গোল করেছেন। তিনিই একমাত্র ফুটবলার হিসেবে পাঁচটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে গোল করেছেন। ২০২২ বিশ্বকাপে একমাত্র ফুটবলার হিসেবে তিনি পাঁচটি ভিন্ন বিশ্বকাপে গোল করার রেকর্ড গড়েন। ২০০৩ সালে পর্তুগালের হয়ে অভিষেক হয় তার। দেশের জার্সি গায়ে তিনি ২০১৬ সালে ইউরো ও ২০১৯ সালে উয়েফা নেশন্স লিগ জিতেন।


প্রকাশিত: জুন ২১, ২০২৩ | সময়: ৪:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ