অপহরণ মামলায় ২০ বছর পর সাজা, একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরের নলডাঙ্গা থানার একটি অপহরণ মামলা দায়েরের ২০ বছর পর দুলাল মিয়া নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত।
নাটোরের শিশু ও নারী নির্যাতন দমন আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত দুলাল মিয়া নলডাঙ্গা উপজেলার তেঘর গ্রামের আবুল হোসেনের ছেলে।
মামলার বিবরণে জানা যায়, ২০০৩ সালের ৩০ আগস্ট দন্ডপ্রাপ্ত দুলাল মিয়া উপজেলার কাশিয়াবাড়ি গ্রামের ১৩ বছর বয়সী এক নাবালিকাকে বিয়ের প্রলোভন দিয়ে কৌশলে অপহরণ করে ঢাকায় নিয়ে যায়। ঢাকায় গিয়ে মিরপুরের একটি বাসায় আটকে রেখে দিনের পর দিন তাকে জোরপূর্বক ধর্ষণ করতে থাকে। এক পর্যায়ে নাবালিকা মেয়েটি কান্নাকাটি করলে দুলাল মিয়া কিছুদিন পর তাকে ফেলে রেখে নলডাঙ্গায় নিজ বাড়িতে চলে আসে। পরবর্তিতে নাবালিকা মেয়েটি সেখান থেকে কোনক্রমে বাড়ি ফিরে এসে তার মাকে বিস্তারিত ঘটনা জানায়।
পরে একই বছরেরই ১২ অক্টোবর নাবালিকার মা বাদী হয়ে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা দায়েরের প্রায় বিশ বছর পর সোমবার দুপুরে আসামির উপস্থিতিতে মামলার বিচারক এই রায় ঘোষণা করেন। সেই সঙ্গে বিচারক আসামীর কাছ থেকে প্রাপ্ত জরিমানার ৩০ হাজার টাকা নাবালিকাকে দেওয়ার নির্দেশ দেন।


প্রকাশিত: জুন ২০, ২০২৩ | সময়: ৪:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ