পাকিস্তানকে নিয়েই সাফ চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক: অনিশ্চয়তার আঁধার কাটিয়ে ভারতে অনুষ্ঠিতব্য সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার সরকারি অনাপত্তিপত্র পেয়েছে পাকিস্তান ফুটবল দল। ভারত থেকে পাকিস্তান ফুটবল দলকে ভিসা প্রদানের আশ্বাস দেওয়া হলেও তাদের প্রধান সমস্যা ছিল, নিজ দেশের সরকারি অনাপত্তিপত্র পাওয়ায়। যে কারণে পাকিস্তান ফুটবল দলের সদস্যরা ভারতের ভিসার জন্য আবেদন করতে পারছিলেন না।
পাকিস্তান ফুটবল দলের ভারতের ভিসার আবেদনের জন্য দুটি ছাড়পত্র প্রয়োজন ছিল। একটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের, অন্যটি পাকিস্তান স্পোর্টস বোর্ডের। দেশটির গণমাধ্যমের খবর, বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফুটবল দলকে ভারত সফরের অনাপত্তি পত্র দিয়েছে। শুক্রবার একই চিঠি ইস্যু করেছে পাকিস্তান স্পোর্টস বোর্ড।
এই দুটি অনাপত্তিপত্র পাওয়ার পর পাকিস্তান ফুটবল দলের দীর্ঘ ৯ বছর পর ভারত সফরের আশা জাগলো। পাকিস্তান ফুটবল দল সর্বশেষ ২০১৪ সালে দুই ম্যাচের একটি প্রীতি সিরিজ খেলতে ভারত সফর করেছিল। পাকিস্তানের ডন পত্রিকার খবরে প্রকাশ, দেশটির প্রধানমন্ত্রীর যুব বিষয়ক বিশেষ সহকারী শাজা ফাতিমা খাজা টুইটারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জারি করা নির্দেশিকাটি পোস্ট করেছেন। যেখানে বলা হয়েছে যে, সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান ফুটবল দলের অংশগ্রহণে কোনও আপত্তি নেই।
পাকিস্তান ফুটবল দল বর্তমানে একটি চার জাতি টুর্নামেন্ট খেলতে মরিশাসে আছে। সেখান থেকে পাকিস্তান ফুটবল দল বৃহস্পতিবার ভারতের ভিসার জন্য আবেদন করেছে। আজ (শুক্রবার) পাকিস্তান দলের ভিসা পাওয়ার সম্ভাবনা রয়েছে। রোববার পাকিস্তার ফুটবল দল বেঙ্গালুরু পৌঁছাতে পারে।
পাকিস্তান ফুটবল দল মরিশাসের চার জাতি টুর্নামেন্টে স্বাগতিকদের কাছে ৩-০ ও কেনিয়ার কাছে ১-০ গোলে হেরেছে। শনিবার পাকিস্তানের শেষ ম্যাচ জিবুতির বিপক্ষে। এই ম্যাচ খেলেই পাকিস্তান পরের দিন ভারত রওয়ানা দেওয়ার টিকিট কেটে রেখেছে।


প্রকাশিত: জুন ১৭, ২০২৩ | সময়: ৪:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর