রাজশাহীর ভোট কেন্দ্রে ৭০ ভাগ ভোটার উপস্থিতির লক্ষ্য লিটনের

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে এবার বিএনপির কোনো প্রার্থী নেই। বিএনপি ভোটকেন্দ্রে যাবে কিনা এটিও পরিষ্কার নয়। তাই ভোটার উপস্থিত কমতে পারে রাজশাহী সিটি ভোটে। এ অবস্থায় এবার কমপক্ষে ৭০ ভাগ ভোটারকে কেন্দ্রে নিয়ে যাওয়ার টার্গেট নিয়েছে আওয়ামী লীগ।
সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটেরিয়ামে নির্বাচন পরিচালনা কমিটির সভায় নেতাকর্মীদের এ নির্দেশনা দেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এ জন্য যা যা করা প্রয়োজনে তা করতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।
খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের লক্ষ্য ৭০ ভাগ ভোটারকে ভোট কেন্দ্রে নিয়ে যাওয়া। সেটা আমরা করতে পারলে সব ক্ষেত্রে সফল হব। যেমন বিএনপিকে মোকাবেলা করা হল, প্রার্থীকেও জয়যুক্ত করা হল। এর পর আমরা প্রধানমন্ত্রীকে বলতে পারবো শত ষড়যন্ত্র ছিন্ন করে বিপুল সংখ্যক ভোটার কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট দিয়ে আমাদের বিজয়ী করেছে। তখন আমরা রাজশাহী উন্নয়নে বেশী করে বরাদ্দ চাইতে পারবো। অতএব, বাড়ি বাড়ি গিয়ে বুঝিয়ে ভোটারদের কেন্দ্রে নিয়ে যেতে হবে।
খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীর অবকাঠামো উন্নয়কে একটা পর্যায়ে আনা গেছে। এখন অর্থনৈতিক উন্নয়ন বাকি আছে। রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে এবং আগামীতে অর্থনৈতিক উন্নয়নে নৌকার বিজয়ের বিকল্প নেই। তাই অর্থনৈতিক উন্নয়নের জন্য অনেক কাজ করতে হবে। ঢাকা থেকে শিল্পপতিদের নিয়ে এসে মিল-কারখানা, ফ্যাক্টরি করানো, সেখানে রাজশাহীর মানুষের কর্মের ব্যবস্থা করা, এই কাজটি করতেই হবে। অর্থনৈতিকভাবে রাজশাহীকে এগিয়ে নিয়ে যেতে হবে।
তিনি আরো বলেন, আমার পিতা শহীদ এএইচএম কামারুজ্জামান যতদিন বেঁচে ছিলেন, মানুষের জন্য কাজ করে গেছেন। আমিও আপনাদের কল্যাণে কাজ করে যেতে চাই। আমি উন্নয়ন করতে চাই, সেই উন্নয়ন, যেটা টেকসই হয়ে আপনাদের সন্তানের চাকরির মাধ্যমে ভাগ্যের উন্নয়ন হবে।
সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমানর রহমান শেখ, নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আজিজুল আলম বেন্টুসহ মহানগর আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বিকেলে খায়রুজ্জামান লিটন নগরীর ৫,৬ ও ৭ নম্বর ওয়ার্ডের বিভিন্ন মহল্লায় গণসংযোগ করেন। পরে পৃথক দুুটি পথসভায় তিনি রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে নৌকায় ভোট প্রার্থণা করেন।


প্রকাশিত: জুন ১৩, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ