রাজশাহীতে বিএনপি নেতা চাঁদকে ফের ১০ দিন রিমান্ডে চায় পুলিশ

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আরও ১০ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। রবিবার দুপুরে তাকে রাজশাহীর কাশিয়াডাঙ্গা থানার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে এ রিমান্ড চাওয়া হয়। আজ সোমবার এর ওপর শুনানি হবে।
রাজশাহী মহানগর পুলিশের আদালত পরিদর্শক আব্দুর রফিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রবিবার দুপুরে আবু সাঈদ চাঁদকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৩ আদালতে হাজির করা হয়। এ সময় রাষ্ট্রপক্ষ তাঁর ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালতের বিচারক মহিদুর রহমান আজ সোমবার রিমান্ড শুনানির দিন ধার্য করেন। পরে চাঁদকে কারাগারে পাঠানো হয়।
প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় বিএনপির একটি কর্মসূচিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এরপর দেশের বিভিন্ন জেলায় চাঁদের বিরুদ্ধে মামলা হয়।
গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেফতার করে পুলিশ। এরপর বিভিন্ন থানার মামলায় পুলিশ কয়েক দফা রিমান্ডে নেয় তাঁকে। এবার জিজ্ঞাসাবাদের জন্য কাশিয়াডাঙ্গা থানার মামলায় তাঁর রিমান্ডের আবেদন করা হলো।


প্রকাশিত: জুন ১২, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ