বাঘায় গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় গণসচেতনতা সৃষ্টির লক্ষে মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২৯-মে) সকালে উপজেলার সীমান্তবর্তী মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে এ সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় ,বাঘা উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করে ।

 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার এর সভাপতিত্বে আয়োজিত এ সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো : আলমগীর হোসেন বলেন, উন্নয়নের সুচকে বাংলাদেশ এগিয়ে চলেছে। এর অগ্রযাত্রা অব্যহত রাখতে হবে। দেশের উন্নয়নে যারা বাধাগ্রস্থ করে কিংবা যে কোন অপরাধের সাথে জড়িত হয় তাদের বিষয়ে খোঁজ নিলে দেখা যায়, এদের অধিকাংজনই মাদক সেবী। কাজে যে করেই হোক মাদককে প্রতিরোধ করতে হবে। এ সময় মাদক প্রতিরোধে শিক্ষার্থীদের শপথ বাক্যও পাট করান তিনি।

 

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মো: জুয়েল আহমেদ, বাঘা থানা অফিসার ইনচার্জ, খায়রুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম । উপস্থিত ছিলেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার ইমরান আলী, আনসার ও ভিডিপি অফিসার মিলন কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মাহমুদুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার আ. ফ. ম. হাসান প্রমুখ।

 

এ সময় বক্তারা বলেন, মাদকাসক্তি প্রতিরোধের সবচেয়ে কার্যকর উপায় হচ্ছে মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা । যাতে করে সীমান্ত পথ দিয়ে কোন ভাবেই মাদককের অনুপ্রবেশ না ঘটে। তাঁরা বলেন, মাদক আমাদের পরিবার এবং সমাজকে ধবংস করছে। তাই মাদক প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের মাঝে উন্নয়নের ভবিষ্যৎ দেখতে পাচ্ছি। তোমরা এ দেশের একেকজন ভবিষ্যৎ কর্ণধার হবে। কাজেই তোমাদের বাড়ির আসে-পাশে যদি কেও মাদক সেবন করে থাকে তাহলে তোমারা প্রশাসনকে এ বিষয়ে অবগত করবে। তবেই সার্থক হবে আজকের প্রোগ্রাম ।

সানশাইন / শাহ্জাদা


প্রকাশিত: মে ২৯, ২০২৩ | সময়: ৭:৩৯ অপরাহ্ণ | Daily Sunshine