সর্বশেষ সংবাদ :

বর্ণমালা আদর্শ স্কুল এন্ড কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
বর্ণমালা আদর্শ স্কুল এন্ড কলেজ এর প্রথম প্রান্তিক মূল্যায়নের ফলাফল প্রকাশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২৭মে ২০২৩), রাজশাহী মহানগরী’র পদ্মা আবাসিক এলাকায়, স্কুল সংলগ্ন মাঠে অনুষ্ঠানটির আয়োজন করা হয়! প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন, বিশিষ্ট সমাজ সেবক ও রাজশাহী মাহানগর ২৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ (পশ্চিম) এর সাধারণ সম্পাদক, জনাব আখতার আহমেদ বাচ্চু। বর্ণমালা স্কুল এন্ড কলেজের পরিচালক (প্রশাসন) জনাব মোঃ মাসুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব শাহরিয়ার পারভেজ, বিশিষ্ট সমাজসেবক জনাব আব্দুল মোমিন, বিশিষ্ট সমাজসেবক জনাব জাহিদ হাসান জার্মান এবং প্রতিষ্ঠানটির অর্থনৈতিক পরিচালক জনাব ফরহাদ হোসেন। অনুষ্ঠানের শুরুতেই প্রতিষ্ঠানের নবম শ্রেণীর শিক্ষার্থী মোঃ ইউসুফ আলী কোরআন থেকে তিলাওয়াত করেন। এরপর অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

 

 

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের একাডেমিক পরিচালক জনাব মোঃ ইমরান আলী। বর্ণমালা স্কুল অ্যান্ড কলেজের পক্ষে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির উপদেষ্টা পরিচালক জনাব মোঃ সাগর আহমেদ। প্রধান অতিথির বক্তব্য আখতার আহমেদ বাচ্চু বলেন, শিক্ষার্থীদেরকে প্রথমেই ভালো মানুষ হতে হবে। দেশের সেবা করতে হবে। পরিবার ও শিক্ষকদের মান্য করতে হবে। দেশ এগিয়ে যাচ্ছে। আজকের তোমরাই আগামী দিনে তরুণ হবে, যুবক হবে, দেশকে নেতৃত্ব দেবে। তাই দেশের প্রতি, দেশের স্বাধীনতার প্রতি অগাধ শ্রদ্ধা ও ভালোবাসা থাকতে হবে। এ সময় তিনি পড়ালেখার পাশাপাশি খেলাধুলার গুরুত্বও তুলে ধরেন। তিনি বলেন ‘প্রতিটি প্রতিষ্ঠানের উচিৎ, তাদের শিক্ষার্থীদের জন্য পড়ালেখার পাশাপাশি খেলাধুলারও বড় ক্ষেত্র তৈরি করে দেওয়া। কেবল পড়ালেখা করায় শেষ কথা নয়। সবার আগে প্রয়োজন, তাদের সুস্থ থাকা, আর সেটা অবশ্যই শারিরীক ও মানসিক উভয় ভাবেই।

 

 

 

 

মানুষ যদি সুস্থ না থাকে, তবে তার পক্ষে পৃথিবীর কোন কাজ-ই করা সম্ভব নয়। আর কেবল খেলাধুলা এবং শরীরচর্চা-ই পারে মানুষকে শারিরীক ও মানসিকভাবে সুস্থ রাখতে, যোগ করেন প্রধান অতিথি। অতিথিদের বক্তব্য শেষে প্রথম প্রান্তিক মূল্যায়নের ফল প্রকাশ করা হয়। এরপর প্রথম প্রান্তিক মূল্যায়নে বিজয়ীদের পাশাপাশি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।  পুরস্কার বিতরণ পর্ব শেষে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে পর্দা নামে অনুষ্ঠানটির। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক মওলানা বেলাল হোসেন ও সহকারী শিক্ষিকা মোসাঃ সুমি খাতুন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ২৮, ২০২৩ | সময়: ১১:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine