রাজশাহী বিক্রয় প্রতিনিধি কর্মচারী সমবায় সমিতি লিমিটেডের শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিক্রয় প্রতিনিধি কর্মচারী সমবায় সমিতি লিমিটেড এর সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাতে নগরভবনের গ্রিন প্লাজায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

 

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন আজ দৃশ্যমান। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এ উন্নয়ন দৃশ্যমান হয়েছে। রাজশাহীতেও উন্নয়নের এ ধারা দৃশ্যমান। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে চাই। এ লক্ষ্যে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র।

 

 

তিনি বলেন, আধুনিক ও উন্নত নগরীতে রূপান্তরের লক্ষ্যে যানজটমুক্ত নগর গড়তে ৫টি ফ্লাইওভার নির্মাণ করা হবে। ইতোমধ্যে টেন্ডার আহবান করা হয়েছে। আশা করছি অচিরেই এর নির্মাণ কাজ শুরু হবে। উন্নয়নের ছোয়ায় বদলে গেছে রাজশাহী। এখন রাজশাহীতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে চাই। আগামীতে ৫০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই। এ লক্ষ্যে নগরীর অদুরে বিসিক-২ এর কাজ শেষ হয়েছে। এখন প্লট বরাদ্দ হবে। সেখানে ক্ষুদ্র ও মাঝারি শিল্প কলকারখানা হবে। বিনিয়োগকারীদের আহবান জানাবো এ অঞ্চলে গার্মেন্টস কারখানা স্থাপনের জন্য প্রতিটি গার্মেন্টস কারখানায় পনের’শ লোকের কর্মসংস্থানর হবে। এভাবেই গার্মেন্টস সেক্টরসহ বিভিন্ন সেক্টরে কমপক্ষে ৫০ হাজার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে বলে আমি বিশ্বাস করি।

 

 

 

 

তিনি বলেন, তথ্য প্রযুক্তি নির্ভর আগামী প্রজন্ম গড়ে তুলতে তাদের কম্পিউটার ট্রেনিং প্রদান করা হবে। সিটি কর্পোরেশনের উদ্যোগে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হবে। এ লক্ষ্যে দশটি ট্রেনিং সেন্টার গড়ে তোলা হবে। দক্ষ মানব সম্পদে পরিণত করতে এ সকল প্রশিক্ষণ গ্রহণ করতে উদ্বুদ্ধ করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গতিশীল নেতৃত্বে বদলে গেছে বাংলাদেশ। তিনি রাজশাহীর উন্নয়নে সর্ববৃহৎ প্রকল্প অনুমোদন দিয়েছেন। বদলে দেয়ার প্রতিশ্রুতি নিয়ে তা বাস্তবায়ণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নেতৃত্বে আগামী ২০৪১ সালের মধ্যে এ দেশ উন্নত দেশে পরিণত হবে। সভায় রাজশাহী বিক্রয় প্রতিনিধি কর্মচারী সমবায় সমিতিকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন মেয়র।

 

 

 

 

 

রাজশাহী বিক্রয় প্রতিনিধি কর্মচারী সমবায় সমিতি লিঃ সভাপতি মোঃ নাজমুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোঃ মাসুদুজ্জামান কাজল, সাধারণ সম্পাদক আজমীর আহম্মেদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সদস্য স্বপ্না, সদস্য মোঃ আইয়ুব আলী মাস্টার, সদস্য মোঃ দুলাল শেখ, লামিয়া ফাউন্ডেশনের সভাপতি ও সদস্য মোঃ উজ্জ্বল পারভেজ। অনুষ্ঠানে সমিতির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ১৩, ২০২৩ | সময়: ১০:৫৪ অপরাহ্ণ | Daily Sunshine