সর্বশেষ সংবাদ :

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড় হলান্ড ও কের

স্পোর্টস ডেস্ক: ইংলিশ ফুটবলে নিজের প্রথম মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন আর্লিং হলান্ড। ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার।
মেয়েদের বর্ষসেরার খেতাব জিতেছেন চেলসির স্যাম কের। শুক্রবার বিজয়ীদের নাম ঘোষণা করে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন। গত গ্রীষ্মে বরুশিয়া ডর্টমুন্ড থেকে সিটিতে যোগ দেন হল্যান্ড। এরপর থেকে ক্রমেই নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন তিনি। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এরই মধ্যে করেছেন ৫১টি গোল। মৌসুমে এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলস্কোরারও নরওয়ের এই ফুটবলার।
বর্ষসেরার লড়াইয়ে ৭২ শতাংশ ভোট পেয়েছেন হলান্ড। প্রিমিয়ার লিগ যুগ শুরুর পর ভোটের লড়াইয়ে সবচেয়ে বড় ব্যবধানে এই খেতাব জিতলেন ২২ বছর বয়সী এই তারকা। তালিকায় সেরা তিনের অন্য দুজন আর্সেনালের। দ্বিতীয় হয়েছেন ফরোয়ার্ড বুকায়ো সাকা ও তৃতীয় মিডফিল্ডার মার্টিন ওডেগোর। প্রথম নারী ফুটবলার হিসেবে টানা দুই বছর পুরষ্কারটি জিতলেন কের। সেরার লড়াইয়ে দ্বিতীয় হওয়া অ্যাস্টন ভিলার র‌্যাচেল ড্যালির চেয়ে দ্বিগুণ ভোট পেয়েছেন চেলসি ফরোয়ার্ড। তৃতীয় হয়েছেন কেরের ক্লাব সতীর্থ লরেন জেমস।
আগামী ২৫ মে একটি অনুষ্ঠানে হলান্ড ও কেরের হাতে এই পুরষ্কার তুলে দেওয়া হবে। প্রিমিয়ার লিগে হলান্ডের সিটি আছে পয়েন্ট তালিকার শীর্ষে। আর উইমেন’স সুপার লিগে দুইয়ে আছে কেরের চেলসি।


প্রকাশিত: মে ১৩, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ