সর্বশেষ সংবাদ :

বাঘায় নারী ভাইস চেয়ারম্যানের মৃত্যু, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক

স্টাফ রিপোর্টার : হঠাৎ করে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েন রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার। এরপর দ্রুত তাকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।
কিন্তু সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।
রিজিয়া আজিজ সরকার (৫৫) মৃত্যুকালে দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আজ রাত সাড়ে ১০টায় বাঘা শাহী মসজিদ প্রাঙ্গণে জানাজার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর তার মরদেহ বাঘা কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হবে। রিজিয়া আজিজ সরকার বাঘা পৌরসভার উত্তর মিলিক বাঘা গ্রামের মরহুম আবদুল আজিজ সরকারের স্ত্রী।
২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে রিজিয়া আজিজ সরকার ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। তিনি বাঘা পৌরসভার সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, উপজেলা আওয়ামী লীগের সাবেক নারী বিষয়ক সম্পাদক ছিলেন।
বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু বলেন, রিজিয়া আজিজ সরকার সামাজিক ও রাজনৈতিকভাবে অনন্য ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। তিনি জাতির পিতার আদর্শ ও স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন এবং জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখেন। তিনি তৃণমূল আওয়ামী লীগের একজন বলিষ্ঠ নেতৃত্ব ছিলেন। তার আত্মার মাগফিরাত কামনা করেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শোক : রাজশাহীর বাঘা উপজেলার নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চারঘাট-বাঘা সংসদীয় আসনের সংসদ সদস্য এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম। তিনি শোকসন্তপ্ত পরিবার, পরিজনের প্রতি গভীরভাবে সমবেদনা জ্ঞাপন করেছেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোক বার্তায় উল্লেখ করেন, রিজিয়া আজিজ সরকার প্রকৃত অর্থেই একজন সহজ, সরল ও পরোপকারী ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। সারাটা জীবন তিনি নিঃস্বার্থে সাধারণ জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ব্যক্তিগত ও পারিবারিকভাবে তিনি অতটা স্বচ্ছল না হওয়া সত্ত্বেও বারবার ভোট করেছেন এবং জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন।
তার প্রতি জনসাধারণের আস্থা ও ভালবাসা ছিল বলেই এটা সম্ভব হয়েছে। ইতোপূর্বে রিজিয়া আজিজ সরকার বাঘা উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে এবং দীর্ঘদিন বাঘা পৌরসভার নির্বাচিত সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৯ সালে তিনি বাঘা উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। রিজিয়া আজিজ সরকারের অকাল মৃত্যুতে নিঃসন্দেহে আমরা একজন একনিষ্ঠ দলীয় কর্মী এবং একজন সজ্জন জনপ্রতিনিধিকে হারালাম যা সহজেই পূরণ হবার নয়।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী মহোদয় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং মহান রাব্বুল আলামিন তাকে বেহেস্তবাসী করুন-এই দোয়া করেন।
জেলা পরিষদ চেয়ারম্যানের শোক : বাঘা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা: রিজিয়া আজিজ সরকার শনিবার দুপুরে বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন এবং একই দিনে দূর্গাপুর উপজেলা চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামের জৈষ্ঠ্য কন্যা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)। মরহুমাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।
শনিবার এক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয়। শোক বার্তায় জেলা পরিষদ চেয়ারম্যান মহোদয় মরহুমাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ