সর্বশেষ সংবাদ :

২০ লাখ মেট্রিক টন খাদ্য মজুদ রয়েছে : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: সরকারি খাদ্য গুদামে এখন প্রায় ২০ লাখ মেট্রিক টন খাদ্য শস্য মজুদ আছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। সোমবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলা পরিষদ হল রুমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তহবিল থেকে ১৮জন দরিদ্র ব্যক্তি চিকিৎসা সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।
এসময় মন্ত্রী বলেন, ভোক্তাদের স্বস্তি দিতেই আমরা ১ সেপ্টেম্বর থেকে ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসুচি চালু করতে যাচ্ছি। এছাড়াও আউশ ধান বাজারে আসতে শুরু করায় দামও কমতে শুরু করেছে সব রকমের চালের।
সাধন চন্দ্র মজুমদার বলেন, কৃষক এখন আমন চাষে ব্যস্ত। আমন ধানের চাষাবাদ বৃষ্টির ওপর নির্ভরশীল। উৎপাদন কতটুকু হবে তা প্রকৃতির ওপর নির্ভর করে। সেকারনে আমরা সতর্কতা হিসেবে ভারত, মিয়ানমার, ভিয়েতনাম ও থাইল্যান্ড থেকে জিটুজি পদ্ধতিতে চাল আমদানির কাজ শুরু করেছি। সেপ্টেম্বর থেকে এ চাল দেশে আসতে শুরু করবে।
এসময় উপজেলা নির্বাহি অফিসার মো: ফারুক সুফিয়ানের সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভাইস চেয়ারম্যান আইউব হোসাইন মন্ডল ও ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম বক্তব্য রাখেন।
পরে মন্ত্রী ১৮ জনের মাঝে ৮ লাখ ৮০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন
এছাড়াও খাদ্যমন্ত্রীর স্বেচ্ছাধীন তহবিল হতে ১২টি মসজিদ ও মন্দিরের মাঝে ২ লাখ ১৬ হাজার টাকা ও তিন ব্যক্তিকে ৫০ হাজার টাকার চেক বিতরণ, এডিপির অর্থায়নে ৫০টি মসজিদে লাশবাহী খাটিয়া বিতরণ এবং উপকার ভোগীদের মাঝে ১৬০টি সেলাই মেশিন বিতরণ, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের মাধ্যমে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও ল্যাপটপ বিতরণ করা হয়।
এর আগে মন্ত্রী নিয়ামতপুর প্রাণি সম্পদ অধিদপ্তরের মোবাইল ভেটোনারি ক্লিনিক উদ্বোধন এর গাড়ীর চাবি হস্তান্তর করেন।


প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২ | সময়: ৬:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ