প্রশংসায় ভাসছেন আইপিএলের দ্রুততম হাফ সেঞ্চুরিয়ান জয়সাল

স্পোর্টস ডেস্ক: আইপিএলের এবারের আসরে নিজের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা আগেই পেয়েছিলেন যশস্বী জয়সাল। কিন্তু তার সেঞ্চুরির দিনেও হেরেছিল রাজস্থান রয়্যালস। বৃহস্পতিবার রাতে কলকাতা নাইট রাইডার্সের ছুড়ে দেওয়া ১৫০ রান তাড়া করতে নেমে ঝড় বইয়ে দিলেন। মাত্র ১৩ বলে ৬টি চার ও ৩ ছক্কায় ফিফটি করেন। যা আইপিএলের ইতিহাসে দ্রুততম।
তাকে অবশ্য দ্বিধাগ্রস্ত করতে পারেনি কলকাতার বোলাররা। শেষ পর্যন্ত ৪৭ বলে ১২টি চার ও ৫ ছক্কায় ৯৮ রানে অপরাজিত থেকে ১৩.১ ওভারের মাথায়ই দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। দ্রুততম ফিফটি ও আইপিএলের শুরু থেকে অসাধারণ ব্যাটিং করা জয়সাল ভাসছেন প্রশংসার জোয়ারে। ভারতের সাবেক অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি তার প্রশংসা করে ইনস্টাগ্রামের স্টোরিতে লিখেন, ‘বাহ, সাম্প্রতিক কালে আমার দেখা অন্যতম সেরা ব্যাটিং। কী দারুণ প্রতিভা।’ যশস্বী তার আইপিএলের নজরকাড়া ফর্ম দিয়ে ভারতীয় দলের কড়া নাড়ছেন। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন জাতীয় দলে ডাক পাওয়া তার জন্য সময়ের ব্যাপার মাত্র।
যেমনটা বলেছেন রবী শাস্ত্রী, ‘যশস্বী সকলকে বাধ্য করছে ওর খেলা দেখতে। অফ-সাইডে ওর কিছু শটের সময় মাথা একেবারে স্থির থাকে এবং ওর ফুটওয়ার্কও অনবদ্য। যেভাবে ওর উত্থান হয়েছে তাতে ২১ বছর বয়সী একজনের জন্য পথটা বেশ কঠিনই ছিল। শিগগিরই ও জাতীয় দলে ডাক পাবে। নির্বাচকরা ওর এই দারুণ পারফরম্যান্স নিশ্চই দেখছেন। দীর্ঘ অপেক্ষার পর তারা এমন প্রতিভাকে দেখতে পছন্দ করবেন, যে কিনা সব ফরম্যাটে এত ভালো। বিশেষ করে সাদা বলের ক্রিকেটে তথা টি-টোয়েন্টি ক্রিকেটে। তাই জাতীয় দলের ওর নাম প্রথমেই বেছে নেওয়া হবে।’
হরভজন সিং তার প্রশংসা করে বলেছেন, ‘যশস্বী জয়সাল কেবল জাতীয় দলের দরজায় কড়া নাড়ছে না, বরং তার দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে জাতীয় দলের দরজা ভেঙে দিচ্ছে। সে তার অসাধারণ ফর্ম ঘরোয়া ক্রিকেট থেকে আইপিএলে টেনে এনেছে। কি অসাধারণ প্রতিভা তার। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত।’ ২১ বছর বয়সী জয়সাল ২০২০ সালে সুযোগ পেয়েছিলেন ভারতের অনূর্ধ্ব-১৯ দলে। সেবার টুর্নামেন্টে সর্বাধিক রান সংগ্রাহক ছিলেন তিনি। পেয়েছিলেন টুর্নামেন্ট সেরার পুরস্কারও। এবার সেই জয়সালই স্বপ্ন দেখছেন জাতীয় দলের জার্সি গায়ে দেশের প্রতিনিধিত্ব করার।


প্রকাশিত: মে ১৩, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ