তানোরে স্মার্টফোন নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে প্রধান শিক্ষক, শোকজ

তানোর প্রতিনিধি :
রাজশাহীর তানোর সদরে অবস্থিত ‘তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক এবং আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম সেলিমকে শোকজ করা হয়েছে। রোববার এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র সচিব প্রকাশ্যে স্মার্টফোন নিয়ে পরীক্ষা কেন্দ্রে ঘোরাফেরা করার অভিযোগে তাকে শোকজ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম। তবে, প্রধান শিক্ষক সেলিমও শোকজ চিঠি পেয়েছেন। যথা সময়ে জবাব দেয়া হবে বলে জানান তিনি।

 

 

 

 

যদিও রোববার সকালের দিকে তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে প্রধান শিক্ষক স্মার্টফোন নিয়ে ঘোরাফেরার বিষয়টি অন্যান্য শিক্ষক ও কেন্দ্রে দায়িত্বরতরদের নজরে এলে এ নিয়ে আলোচনা সমালোচনা সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম সোমবার এই প্রধান শিক্ষককে শোকজ করেন। একই সাথে কেনো তিনি স্মার্টফোন নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করেছেন এ বিষয়েও তার কাছে লিখিতভাবে জবাব চাওয়া হয়েছে।

জানা গেছে. গতকাল রোববার এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ পর কেন্দ্রে প্রবেশ করেন তানোর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক এবং আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম সেলিম। এসময় তার হাতে স্মাার্ট ফোন ছিল। তিনি সেটি হাতে নিয়ে পুরো কেন্দ্র পরিদর্শন করেন।

 

 

 

 

এবিষয়টি ওই কেন্দ্রে দায়িত্ব পালন করা অন্য শিক্ষকের পাশাপাশি কেন্দ্রের ট্যাগ অফিসার উপজেলা একাডেমির সুপারভাইজার সায়মা আঞ্জুমানও উপলব্ধি করেন। কেন্দ্রে থাকা অবস্থায় প্রধান শিক্ষক সেলিমকে নিয়ে শুরু হয় আলোচনা সমালোচনা।

পরে এবিষয়টি রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক পর্যন্ত গড়ায়। এরই প্রেক্ষিতে আজ (১ মে) সোমবার শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তাকে শোকজ করেন।

এব্যাপারে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম জানান, গতকাল রোববার বিষয়টি জানার পর সেখানে দায়িত্বরতদের সাথে কথা বলা হয়। প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব হাতে স্মার্ট ফোন নিয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করেছেন বিষয়টি বেশ কিছু শিক্ষকরাও দেখেছেন। যার প্রেক্ষিতে ওই কেন্দ্র সচিবকে শোকজ করে জবাব চাওয়া হয়েছে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ১১:১৭ অপরাহ্ণ | Daily Sunshine