সর্বশেষ সংবাদ :

ধানকাটা শ্রমিকদের পাশে স্যালাইন বিস্কুট নিয়ে হাজির এক সমাজসেবী

স্টাফ রিপোর্টার, তানোর: রাজশাহীর তানোরে প্রচন্ড গরম ও রোদের মধ্য বিল কুমারী বিলে বোরো ধান কাটছেন ও মাথায় করে ধানের বোঝা নিয়ে যাচ্ছেন শ্রমিকরা। প্রচন্ড গরমে শ্রমিকদের শরীর থেকে ঘাম বের হচ্ছে। রোদে গলা শুকিয়ে যাচ্ছে।
রবিবার দুপুরে হঠাৎ করে বিল কুমারী বিলে বোরো ধান কাটা শ্রমিকদের কাছে স্যালাইন ও বিস্কুট নিয়ে হাজির হয়েছিলেন বিশিষ্ট সমাজ সেবক আবুল বাসার সুজন।
এসময় তাঁর সঙ্গে ছিলেন তানোর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আবু বাক্কার, মুন্ডমালা পৌর সভার ৭ নং ওয়ার্ড কাউন্সিল নাহিদ হাসান, আ’লীগ নেতা ডালিম, তানোর উপজেলা সেচ্ছাসেবক লীগ সদস্য সচিব রামিল হাসান সুইটসহ আ’লীগের নেতা-কর্মীরা।
আবুল বাসার সুজন তানোর পৌর এলাকার গোল্ল্াপাড়া বিল কুমারী বিলে ধান কাটা শ্রমিকদের কাছে ছুটে গিয়ে খাওয়ার স্যালাইন ও বিস্কুট দিয়ে খোঁজ খবর নেন এবং বিভিন্ন বিষয় নিয়ে শ্রমিকদের সঙ্গে কথা বলেন।
এসময় শ্রমিকরা সুজনকে কাছে পেয়ে দোয়া করে বলেন আপনি সত্যিকারের এজন মানবতার ফেরিওয়ালা।
বিলের ধানকাটা শ্রমিক কাশেম, তইমুর রহমান বলেন, এর আগে কেউ কোনদিন কৃষি শ্রমিকদের এ কষ্টের কথা চিন্তা ও করেননি। অথচ সুজন শ্রমিকদের কষ্টের কথা চিন্তা করে ছুটে এসেছেন। কৃষি শ্রমিকদের কষ্টের বিষয়টি তার হৃদয়ের গহিনে উঁকি দিয়েছে বলেই তিনি কৃষকদের কষ্ট কিছুটা লাঘবের জন্য ছুটে এসেছেন।


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ