ভারতের মাটিতে বাংলাদেশের স্কুল ক্রিকেটারদের বড় জয়

স্পোর্টস ডেস্ক: একমাত্র তিন দিনের ম্যাচে মুম্বাই অনূর্ধ্ব-১৬ দলকে প্রাইম ব্যাংক-বিসিবি কম্বাইন্ড ক্রিকেট দল বড় জয় পেয়েছে। ব্যাট-বল হাতে তিন দিনেই দাপট দেখিয়েছে বাংলাদেশের স্কুল ক্রিকেটের অনূর্ধ্ব-১৬ দলের এই ক্রিকেটাররা।
প্রথম ইনিংসে মুম্বাই মাত্র ১৯০ রানে অলআউট হয়। প্রাইম ব্যাংক ব্যাটিং করতে নেমে দুই সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৪৪৬ রান করে। ২৫৬ রানে পিছিয়ে থেকে মুম্বাই দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে রোববার মাত্র ৮১ রানে অলআউট হয়। বাংলাদেশের স্কুলের এই শিক্ষার্থীরা ইনিংস ও ১৭৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে।
আজ বৃষ্টি বিঘ্নিত দিনে লাল সবুজের খুদের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি মুম্বাইয়ের ক্রিকেটাররা। ২ উইকেটে ৪ রানে দিন শুরু করে মাত্র ৭৭ রান যোগ করতেই হতে হয় অলআউট। সর্বোচ্চ ৪ উইকেট নেন শেখ ইমতিয়াজ। এ ছাড়া ৩ উইকেট নেন সাইমুন রাতুল।
প্রথম ইনিংসে দুই সেঞ্চুরি হাঁকিয়ে জয়ের ভিত গড়ে দেন সামিউন বশির রাতুল (১০৫) ও দেবাশীষ সরকার (১০১)। তবে ভালো ব্যাটিংয়ের শুরুটা করে দিয়েছিলেন তিনে নামা রিফাত বেগ। সেঞ্চুরির পথে ছিলেন তিনিও। কিন্তু ৮ রানের আক্ষেপে পুড়তে হয় তাকে। আউট হন ৯২ রানে। এই তিন ইনিংসে বাংলাদেশের এই শিক্ষার্থীরা বড় রানের ভিত পায়। আঁটসাট বোলিংয়ে বাকি কাজ সেরে দেন বোলাররা।


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর