সর্বশেষ সংবাদ :

তুর্কমেনিস্তানকে উড়িয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ভালো প্রস্তুতি নিয়ে সিঙ্গাপুরে যাওয়ার তৃপ্তি ছিল। আত্মবিশ্বাসেও টইটুম্বুর ছিল দল। প্রত্যাশা অনুযায়ী তুর্কমেনিস্তানের বিপক্ষে নিজেদের মেলে ধরল মেয়েরা। গোল পেল একের পর এক। দারুণ জয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাইয়ের প্রথম ধাপ শুরু করল বাংলাদেশ।
সিঙ্গাপুরের জালান বেসার স্টেডিয়ামে বুধবার ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দুই অর্ধে তিনটি করে গোল করে মেয়েরা। কিক অফের পর পাঁচ মিনিটের মধ্যেই দুটি গোল পেয়ে যায় বাংলাদেশ। তৃতীয় মিনিটে পুজা দাস দলকে এগিয়ে নেওয়ার দুই মিনিট পর ফ্রি কিক থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন থুইনু মারমা। প্রথমার্ধের শেষ দিকে অধিনায়ক রুমা আক্তারের গোলে স্কোরলাইন হয় ৩-০।
বিরতির পর ফের গোল উৎসবে মেতে ওঠে মেয়েরা। ৫৩তম মিনিটে পূজা নিজের দ্বিতীয় গোলটি করেন। মাঝমাঠ থেকে আসা লম্বা ক্রস তুর্কমেনিস্তানের এক ডিফেন্ডার হেডে ক্লিয়ার করতে চেয়েছিলেন, কিন্তু পারেননি। বক্সেই বল পেয়ে যান পূজা। আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন এই মিডফল্ডার। সাত মিনিট পর পেনাল্টি থেকে সুরভি আকন্দ প্রীতি জাল খুঁজে নিলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ। এই উঠতি ফরোয়ার্ডের স্পট কিক আটকানোর কোনো চেষ্টাই করতে পারেননি প্রতিপক্ষ গোলরক্ষক। বদলি নামা তৃষ্ণা রানী ৮২তম পেনাল্টি থেকেই দলের ষষ্ঠ গোলটি করেন। প্রথম ধাপের বাছাইয়ে গ্রুপ সেরা দলগুলো পাবে দ্বিতীয় ধাপে খেলার টিকেট। সে লক্ষ্য পূরণে ‘ডি’ গ্রুপের পরের ম্যাচ মেয়েরা খেলবে স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে, আগামী রোববার।


প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩ | সময়: ৫:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ