সর্বশেষ সংবাদ :

বাঘায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,বাঘা : “পুষ্টি,মেধা,দারিদ্র বিমোচন-প্রানী সম্পদ প্রদর্শনীর আয়োজন’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরেনারি হাসপাতালের ব্যাবস্থাপনায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১৬-ফেব্রুয়ারী) দিনব্যাপী উপজেলা প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হয়।

সকাল ১১ টায় উপজেলা প্রাণিসম্পদ চত্বরে অনুষ্ঠিত এ মেলার সভাপতিত্ব করেন বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান। এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডঃ লায়েব উদ্দিন লাভলু। এ ছাড়াও বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সভায় স্বাগত বক্তব্যে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি, নতুন-নতুন উদ্যোক্তা সৃষ্টি এবং অর্থনৈতিক উন্নয়নে প্রাণি সম্পাদের গুরুত্ব আরোপ করে আজ দেশেব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা-২০২২ অনুষ্ঠিত হচ্ছে। গত বছর থেকে এই মেলার কার্যক্রম শুরু হয়। তিনি আনদ্দের সাথে বলেন, এর আগে অন্য উপজেলায় চাকরি করেছি। তবে বাঘা উপজেলার মতো এতো প্রাণি সম্পদশালী এলাকা অন্য কোথাও খুজে পাইনি। তিনি বলেন , বাঘায় ৭ টি ইউনিয়ন এবং ২ টি পৌর সভা রয়েছে। এর মধ্যে কেবল চরাঞ্চলের চকরাজাপুর ইউনিয়নে রয়েছে প্রায় তিন হাজার গরু-মহিষ। তাঁর মতে, সেখানে এমন কোন বাড়ি নেই যে বাড়িতে অন্তত্য একটি গরু কিংবা দু’টি ছাগল না রয়েছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম, সমাজ সেবা অফিসার নাফিজ শরিফ, যুব উন্নয়ন কর্মকর্তা সাখাওয়াত হোসেন, আনসার ভিডিপি কর্মকর্তা শ্রী মিলন কুমার দাস ও বাঘা প্রেস কাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।
এই প্রদর্শনীতে ২৬ টি স্টলে বিভিন্ন জাতের গরু, ছাগল, ভেড়া, হাঁস, মুরগী প্রদর্শনী করা হয়।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২ | সময়: ৪:৩৯ অপরাহ্ণ | সুমন শেখ