রাসিক নির্বাচনে মেয়র লিটনের অভিনব প্রচারণায় দৃষ্টি কাড়ছে নগরবাসীর

শাহ্জাদা মিলন:

আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর ছবি সংবলিত অভিনব প্রচারণা এখন সবার মুখে মুখে। সৃষ্টিশীল চিন্তাধারার মাধ্যমে এ ধরণের ব্যতিক্রম প্রচারণা এর আগে কখনো কেউ দেখেনি বলে জানা গেছে। এমন প্রচারণায় অনেককে সেলফি তুলতে দেখা গেছে।

উপশহর মোড়ে ছবি তুলছেন এক পথচারি –  সানশাইন

 

রাজশাহী নগরীর ৮ টি পয়েন্টে এই ব্যতিক্রম প্রচারণা দেখা গেছে দুই দিন ধরে। মহানগরীর নগর ভবনের ভিতরে একটি ও বাইরে একটি,উপশহর দড়িখড়বোনা,বিভাগীয় স্টেডিয়ামের সামনে,লক্ষীপুর মোড়ে, সিন্ডবি মোড় বঙ্গবন্ধু চত্বরে, লালন শাহ্ পার্কের সামনে,আলুপট্টি মোড়ে এই প্রচারণা বসানো হয়েছে। অনেকটা তোরণ কিংবা নাম ফলক উন্মোচনের মতো দেখতে ম্যালামাইন বোর্ডের তৈরি এটি অল্প জায়গায় কিছু দিনের জন্য অস্থায়ী ভাবে বসানো হচ্ছে। নৌকার লোগো সংবলিত এই প্রচারণায় নগরবাসীকে ঈদ মোবারক জানিয়েছেন বর্তমান সিটি মেয়র খায়রুজ্জামান লিটন। রাজশাহীর আবাসন ব্যবসায়ীদের সংগঠন রেডা’র মাধ্যমে এটি বিভিন্ন স্থানে বসানোর মাধ্যমে দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছে। এটিতে লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে যাতে দূর থেকে আকর্ষন করে সাধারন মানুষদের।

 

আলুপট্টি মোড়ের পাশে বসানো প্রচারণা –  সানশাইন

 

 

উপশহর দড়িখড়বোনা চার রাস্তার মোড়ের সাথে বসানো মেয়র লিটনের প্রচারণার ছবি তুলতে আসা এমন একজন রনা । তিনি জানান,খুব সুন্দর লাগছে দূর থেকে তাই সেলফি না তুলে পারলাম না। সেলফি তুলতে আসা আরো কয়েকজন রনার মতো একই কথা জানান।

 

 

 

রেডার  সাধারন সম্পাদক ও আল আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর মিজানুর রহমান কাজী জানান, এটি আমাদের চিন্তার বাইরে। বর্তমান সিটি মেয়র লিটন ভাইয়ের ব্যতিক্রমী চিন্তাধারার ফল। এভাবে প্রচারণা রাজশাহীতে এর আগে আমরা কখনো দেখিনি। এই প্রচারণার সুবিধা হচ্ছে দেখতে আকর্ষনীয় আবার নির্বাচনে যারা অংশ নিচ্ছেন তাদেরও এক ধরণের প্রতিযোগিতার দিকে ঠেলে দেয়া। নতুনত্ব আকর্ষনীয় অভিনবত্ব কিংবা ব্যতিক্রমী যা বলি না কেন এই প্রচারণা সম্পূর্ণ আলাদা। পর্যটন নগরী হিসেবে গড়ে উঠা রাজশাহীতে এ ধরণের প্রচারণা আমাদের কাছে বেশি ভালো লেগেছে। মূলত লিটন ভাইয়ের দিকনির্দেশনা ও অনুমতি ছাড়া এ ধরণের প্রচারণা আমরা চালাতে পারতাম না।

 

 

সিটি মেয়রের নান্দনিক চিন্তাধারায় রাজশাহী যেভাবে এগোচ্ছে এই প্রচারণার মাধ্যমে তিনি নিজেকে আরো কয়েকধাপ এগিয়ে নিয়ে গেলেন বলে মনে করছি।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩ | সময়: ৯:৫৫ অপরাহ্ণ | Daily Sunshine