মানুষের কল্যান ও স্বপ্ন পূরণে কাজ করছে শেখ হাসিনা : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা :

বাংলাদেশ রাষ্ট্র পরিচালনায় সক্ষমতা অর্জন করেছে উল্লেখ করে রাজশাহীর-৬ চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আমাদের দলীয় প্রধান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের কল্যান ও স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন ,ততদিন পথ হারাবে না বাংলাদেশ। শনিবার (১৫ এপ্রিল)সকালে বাঘা উপজেলা প্রশাসনের কর্তৃক আয়োজিত প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

 

 

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন,বাংলাদেশকে মধ্যম আয় থেকে উচ্চ আয়ের দেশে পরিনত করা-সহ স্মাট বাংলাদেশ গড়া এখন আমাদের কাছে একটি চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। এ জন্য আমরা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। আমরা গত বছর পরিসংখ্যান বুরোর মাধ্যমে আদম শুমারি কাজ করার জন্য দেশব্যাপী ৩ লক্ষ ৯৫ হাজার ট্যাব কাজে লাগিয়ে ছিলাম। এখন এই ট্যাব গুলো সারা দেশব্যাপী নবম ও দশম শ্রেনী পড়া প্রথম থেকে তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করছি।

 

 

 

প্রতিমন্ত্রী বলেন, প্রতিটা মানুষের জীবনে একটা টার্নিং পয়েন্ট ও লক্ষ্য থাকে। আমাদের শিক্ষার্থীরা এখন সেই লক্ষ্য নিয়ে আগাচ্ছে। এখন ছেলেদের চেয়ে মেয়েরা বেশি ভালো রেজাল্ট করছে। পৃথিবীর অর্থনীতির গবেষনায় দেখা গেছে, নারীদের জন্য এক ডলার বিনিয়োগ করলে সেটা তিন ডলারে পরিনত হয়। এ দিক থেকে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় আমরা পুরুষ শিক্ষার্থীদের কাছে সামনের দিনে ভালো কিছু দেখতে চাই। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম , আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম তাঁর প্রিয় কবি উচ্চারণ করে বর্তমান প্রজন্মের উদ্দেশ্যে তাঁর লেখা সংকল্প কবিতা থেকে দু’টি লাইন উচ্চারণ করে বলেন “ বিশ্ব জগত দেখবো আমি,আপন হাতের মুঠোয় পড়ে’’।

 

 

 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান , উপজেলা পরিসংক্যান কর্মকর্তা আসিফ ইকবাল, আড়ানী এফ.এম সরকারি উচ্চ বিদ্যারয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার ও বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাম্মদ আলী দেওয়ান।

 

এ সভা মঞ্চে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসাদুজ্জামান আসাদ , বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) খায়রুল ইসলাম,আনসার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার ও পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী, সহ অন্যান্য অফিসারগণ এবং স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ।

 

 

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, বাঘায় ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩০৬ জন শিক্ষার্থী পেয়েছে একটি করে উন্নত মানের ট্যাব। সেই সাথে ১২ জন প্রতিবন্ধীর মাঝে বিতরণ করা হয়েছে একটি করে হুইল চেয়ার। সবশেষে  পররাষ্ট্র প্রতিমন্ত্রী সম্প্রতি নিহত বাঘা উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকারের বাড়ীতে গিয়ে তাঁর শোকাহত পরিবারকে সান্তনা ও সমবেদনা জানান ।

সানশাইন / শাহ্জাদা


প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩ | সময়: ৭:৪৯ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর