ঈশ্বরদীতে অবশেষে ভাষা সংগ্রামীর নামে উন্মুক্তমঞ্চ

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে ভাষা সংগ্রামীর নামে শতবর্ষী সেই উন্মুক্ত মঞ্চ ভেঙে সেখানে রেলের আধুনিক সুবিধা সম্পন্ন পাবলিক টয়লেট নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে ঈশ্বরদীর যুবসমাজ।
এদিকে সোমবার স্থানীয় এমপি, পৌর মেয়র ও রেলের উর্ধতন কর্মকর্তাদের যৌথ আলোচনায় আগামী রোববার এই মঞ্চের নির্মাণ কাজ শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার শাহ সুফি নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করে জানান, আগামী রোববার আমরা মঞ্চ নির্মাণের জন্য যায়গা নির্ধারণ করে দেবো। সেখানে ঈশ্বরদী পৌরসভা কর্তৃপক্ষ তাদের উদ্যোগে সেখানে মঞ্চটি পূনঃনির্মাণ করবেন।
ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা বলেন, আমি এবং পাবনা-৪ আসনের এমপি নুরুজ্জামান বিশ্বাস সোমবার রেলওয়ের পাকশী বিভাগীয় কার্যালয়ে গিয়ে এ বিষয়ে রেল কর্তৃপক্ষকে মঞ্চ নির্মাণের ব্যবস্থা গ্রহনের আগে সেখানে সৌচাগার নির্মাণ কাজ না করার জন্য অনুরোধ করি।
তিনি আমাদের এবং ঈশ্বরদীবাসীর আবেগের জায়গা এই মঞ্চটি পুণঃস্থাপনের জন্য জায়গা বরাদ্দের ঘোষণা দেন। সেই আশ্বাসের পরিপ্রেক্ষিতে এমপি নুরুজ্জামান বিশ্বাস ও ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলি মালিথা, সাংবাদিক নের্তৃবৃন্দ, জেলা পরিষদের সদস্য ও স্থানীয় ব্যবসায়ীরা মঞ্চ নির্মাণের জায়গা পরিদর্শন করেন।
সেসময় পাবনা-৪ আসনের এমপি মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস বলেন, আগামী রোববার রেলওয়ে কর্তৃপক্ষ মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চের জন্য জায়গা নির্ধারণ করে দেওয়ার পর ওইদিন থেকেই মঞ্চের পূণঃনির্মাণ কাজ শুরু করা হবে।
উল্লেখ্য: ভাষার মাসে গত ৮ ফেব্রুয়ারি রেলের আধুনিক সুবিধা সম্পন্ন পাবলিক টয়লেট নির্মাণ করার অজুহাতে কোন নোটিশ ছাড়াই ভাষা সংগ্রামী মাহবুব আহমেদ খানের নামে প্রতিষ্ঠিত ও শত বছরের স্মৃতি বিজড়িত ঈশ্বরদীর একমাত্র উন্মুক্ত মঞ্চ ভেঙে উচ্ছেদ করে রেলওয়ে কর্তৃপক্ষ। পরর্বর্তীতে ঈশ্বরদী নাগরিক কমিটির উদ্যোগে মঞ্চ পুণঃস্থাপনের দাবিতে আন্দোলন শুরু হলে সর্বস্তরে মঞ্চ নির্মাণের দাবিতে জাগরণের সৃষ্টি হয়।


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ