রাজশাহীতে এজেন্ট ব্যাংকের আউটলেটে চাকরির নামে প্রতারণার অভিযোগ

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আরব বাংলাদেশ (এবি) ব্যাংক ও ওয়ান ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেট খুলে চাকরি দেওয়ার কথা বলে ১৮ জন তরুণ তরুণীর কাছ থেকে ৩৬ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী তরুণ-তরুণীরা শুক্রবার রাজশাহী টি রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভক্তভোগিরা বলেন, এজেন্ট ব্যাংকি’য়ে চাকুরী দেওয়ার নাম করে তালিকাভুক্ত ১৮ জন ও এর বাইরেও আরো অনেকে নগদ অর্থ প্রদান করে আমরা সকলেই প্রতারিত। প্রতারণার শিকআর হামিম ইসলাম নামের একজন বলেন তিনিসহ রাজশাহী জেলা এবং এর বাইরে আমাদের তালিকা অনুযায়ী ১৭ জনের কাছ থেকে ১ লক্ষ থেকে ৩ লক্ষ টাকা, সর্বমোট ৩৬ লক্ষ টাকার অধিক নগদ অর্থ প্রদান করে পরিবারের কাছে আমরা মুখ দেখাতে পারছিনা। ইতিমধ্যেই আমরা এ বিষয়ে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছি।
অভিযোগ সূত্রে জানা গেছে, সেলিম হোসেন সুমন, রহিম বাদশা ও শাহাবুদ্দিন কটু নামের ৩ ব্যক্তি বিভিন্ন জনের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা স্ট্যাম্পে স্বাক্ষর করে এবং বিভিন্ন চেক প্রদান করে জামানত হিসেবে পূর্ব পরিকল্পনা করে প্রতারণা করে এবি ব্যাংক ও বিভিন্ন এজেন্ট ব্যাংকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের (১৮ জন তরুণ-তরুণীর) কাছ থেকে ৩৬ লক্ষ ৯০ হাজার টাকা আত্মসাৎ করে। পরবর্তীতে তাদের চাকুরী না হলে ভুক্তভোগী তরুণ-তরুণীরা টাকা ফেরত চাইলে রহিম বাদশা বলেন সব টাকা সেলিম হোসেন সুমনের কাছে আছে এবং সে ৮ মাস থেকে পলাতক আছে।
আরো জানা যায়, প্রতারণাকারী সবাই এবি এজেন্ট ব্যাংক ও ইসলামী সোশ্যাল ব্যাংক এবং ওয়ান ব্যাংকের স্বত্ত¦াধিকারী পরিচয় দিয়ে জনবল নিয়োগের কথা বলে তাদের টাকাগুলো প্রতারণা করে আত্মসাৎ করে। এবং তাদের সবার কাছ থেকে জনতা ব্যাংকের তৃতীয় তলায় তাদের অফিস রুমে টাকাগুলো গ্রহণ করে।
এ বিষয়ে ভুক্তভোগী তরুণ-তরুণীরা অভিযুক্ত প্রতারকদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ | সময়: ৬:৪৩ পূর্বাহ্ণ | সুমন শেখ