বড়াইগ্রামে কয়েলের আগুনে দুদিনে ৯ গরু-ছাগলের মৃত্যু

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে দুই দিনে কয়েলের আগুনে তিনটি বাড়ি পুড়ে গেছে। এতে একটি একটি গরু ও আটটি ছাগল পুড়ে মারা গেছে। দগ্ধ হয়েছে আরো ছয়টি ছাগল। শুক্রবার ও বৃহস্পতিবার ভোর রাতে এসব দুর্ঘটনা ঘটে। এসব অগ্নিকান্ডে কমপক্ষে ১০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।
মাঝগাঁও ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য মজিবর রহমান জানান, বৃহস্পতিবার দিন গত মধ্য রাতে মাঝগাঁও হাদিস মোড়ের আমির হোসেনের গোয়ালঘরে আগুন লাগে। মশা তাড়ানোর জন্য দেয়া কয়েলের আগুন থেকে সৃষ্ট অগ্নিকান্ডে আটটি ছাগল পুড়ে মারা যাওয়াসহ একটি গরু দগ্ধ হয়েছে।
একই সঙ্গে বাড়ির দুটি ঘর পুড়ে গেছে। অপরদিকে, বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার বাগডোব মন্ডলপাড়া গুচ্ছগ্রামের শ্রী যোগেশচন্দ্রের গোয়ালঘরে কয়েল থেকে আকস্মিক আগুন লাগে। পরে দ্রুত আগুন তার বসতঘরসহ পাশের শ্রী বলাই মন্ডলের বসতঘরেও ছড়িয়ে পরে। এতে ঘটনাস্থলেই যোগেশচন্দ্রের গর্ভবতী গরুটি পুড়ে মারা যায়।
এছাড়া তার এবং বলাই মন্ডলের আরো ছয়টি ছাগল দগ্ধ হয়। এ সময় আগুন নেভাতে গিয়ে বলাই মন্ডল নিজেও দগ্ধ হন। এতে কমপক্ষে চার লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।


প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৩ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ