সর্বশেষ সংবাদ :

বাঘায় কুইক হেলথ সার্ভিস সেন্টারের শুভ উদ্বোধন

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহীর বাঘায় গরিব ও অসহায় মানুষকে সেবা দেয়ার লক্ষ্য উদ্দেশ্য নিয়ে “কুইক হেলথ সার্ভিস সেন্টার’’ নামে একটি প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বর্তমান সরকারের সাবেক পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ও জীবন বিমা কর্পোরেশনের চেয়ারম্যান আসাদুল ইসলাম এই প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন করেন।

 

 

 

বিকেল ৪ টায় দোয়া ও আলোচনা সভার মাধ্যমে বাঘা বাজারে অবস্থিত নিজেস্ব ভবনে অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম (পি.এইচ.ডি) এর সভাপতিত্বে এই “কুইক হেলথ সার্ভিস সেন্টার’’ আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়। এ সময় তিনি কয়েকজন স্থানীয় গনমাধ্যমকর্মীকে ডাক্তারদের চেম্বার-সহ প্রতিষ্ঠানের বিভিন্ন কক্ষ ঘুরে দেখান।

 

 

 

 

এর আগে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বর্তমান সরকারের সাবেক পরিকল্পনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব এবং স্বাস্থ্য সেবা বিভাগ , স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়, বাংলাদেশ সরকার ও জীবন বিমা কর্পোরেশনের চেয়ারম্যান আসাদুল ইসলাম এই প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন কালে প্রতিষ্ঠানের উত্তরোত্তর ভবিষ্যত ও সাফল্য কামনা করেন।

 

 

 

উক্ত উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক্তার সিরাজুল ইসলাম, সেবরান এর পরিচালক রাশিদুল হাসান, বিশিষ্ট সমাজ সেবক এমদাদুল হক সুন্টু, একরামুল হাসান ভুলু , খাইরুল ইসলাম ও বাঘা রহমতুল্লা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম-সহ সুশীল সমাজের নেত্রীবৃন্দ ও প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

 

 

 

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারম্যান বলেন , অত্র প্রতিষ্ঠান তথ্য প্রযুক্তি ব্যবহার করে টেলি-হেলথ,টেলি মেডিসিন প্রেস্কৃপশন ও পরামর্শ রেফার, প্রয়োজনে বাড়িতে গিয়ে সেবা দেয়ার ব্যবস্থা করবে। এটি একটি অনলাইন স্বাস্থ্য সেবা প্লাটফর্ম। এর মাধ্যমে গ্রামীন মানুষ জরুরী প্রয়োজনে কাঙ্খিত স্বাস্থ্য সেবা পাবে। এই সেবা ব্যবস্থাপনা ও পরিচালনার জন্য প্রয়োজনীয় অবকাঠামো ও জনবলের ব্যবস্থা করা-সহ প্রতিষ্ঠানের নামে ইতোমধ্যে একটি সফটওয়্যার চালু করা হয়েছে।

সানশাইন / শামি


প্রকাশিত: নভেম্বর ৮, ২০২২ | সময়: ৮:০১ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর