নিয়ামতপুরে সংখ্যালঘু কিশোরী অপহরণ ও নির্যাতনের প্রতিবাদে র‌্যালী 

নিয়ামতপুর প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের দামকুড়া গুচ্ছ গ্রামের সংখ্যালঘু পরিবারের কিশোরী বৃষ্টি রানী বর্মন সোনালী (১৬) অপহরণ ও নির্যাতনের প্রতিবাদে গাংগোর কমিউনিটি ও রসুলপুর ইউনিয়ন নাগরিক সমাজের উদ্যোগে র‌্যালি ও মানববন্ধন করে। ৪ মার্চ মঙ্গলবার সকাল ১০টায় রসুলপুর বাজারে এ র‌্যালী ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

র‌্যালীটির নেতৃত্ব দেন গাংগোর নাগরিক সমাজের সভাপতি কল্যানী সিং। র‌্যালী শেষে উক্ত মানববন্ধনে রসুলপুর ইউনিয়ন নাগরিক সমাজের সাধারন সম্পাদক আতিক হাসান সকল শ্রেণীর মানুষকে শিশু- কিশোর অপহরন ও নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ওয়ার আহ্বান জানান এবং শিশু বৃষ্টির অপহরনের বিচারসহ নারীর প্রতি সকল সহিংসতা নির্মুল করণে সবাইকে ভূমিকা রাখতে বলেন। রসুলপুর ইউনিয়ন নাগরিক সমাজের সভাপতি ও মানবাধিকার কর্মী সাদেকুল ইসলাম উক্ত শিশু অপহরন ও নির্যাতনের সুষ্ঠুু তদন্ত ও বিচরের দাবি করেন। সেই সাথে তিনি বর্তমান সমাজের শিশু ও নারী নির্যাতনের চিত্র তুলে ধরেন।

 

তিনি আরো বলেন, সামাজিক অবক্ষয়ের কারণে আজ নারী ও শিশু নির্যাতনের হার বেড়ে গেছে। তাই সামাজিক ভাবে আমাদের সবাইকে আরও সচেতন হতে হবে এবং নারীদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। বখাটে ও নির্যাতনকারীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সবাইকে আহ্বান জানান । অপহরণ ও নির্যাতনের স্বীকার ভুক্তভোগীর মা ফুলোবালা রাণী বর্মন র‌্যালী ও মানব বন্ধনে উপস্থিত  থেকে তার মেয়ে অপহরণ ও নির্যাতনের বিচার দাবি করেন।

 

 

গত ২৭ মার্চ সোমবার বৃষ্টি রানী অপহরণ ও নির্যাতনের ৩ দিন পর ৩০ মার্চ বৃহস্পতিবার নিয়ামতপুর থানা পুলিশ কর্তৃক অপহরণ ও নির্যাতনকারী উপজেলার পাড়ইল ইউনিয়নের দুইসতনা গ্রামের শিপন (২২) এর বাড়ী থেকে উদ্ধার করা হয়। উক্ত র‌্যালীতে স্থানীয় লোকজনের সাথে ছাত্রছাত্রীরাও অংশগ্রহণ করে। সকলেই প্রসাশনের নিকট দোষী ব্যক্তির দৃষ্টিান্তমুলক শাস্তি দাবি করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৩ | সময়: ৫:১০ অপরাহ্ণ | Daily Sunshine