সর্বশেষ সংবাদ :

তাপদাহে পুড়ছে রাজশাহী সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

স্টাফ রিপোর্টার : রমজানের শুরুতেই তীব্র তাপপ্রবাহে পুড়ছে পদ্মাপাড়ের শহর রাজশাহী। একে তো রোজা তার ওপর কাঠফাটা রোদ। প্রচণ্ড গরমে হাঁসফাঁস অবস্থা নগরবাসীর।
টানা তিনদিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। মঙ্গলবার (২৮ মার্চ) বিকেল ৩টায় ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যা দেশের সর্বোচ্চ। রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক হেলেন খান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, টানা তিনদিন ধরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। গত রোববার রাজশাহীর তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ওইদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সোমবার বিকেলে রাজশাহীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেদিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া পর্যবেক্ষক হেলেন আরও বলেন, মঙ্গলবার বিকেল ৩টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজও দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে।
এদিকে, ভ্যাপসা গরমে খেটে খাওয়া মানুষ পড়েছেন চরম বিপাকে। অল্প কাজ করেই ক্লান্ত হয়ে পড়ছেন তারা। ঘরে-বাইরে কোথাও যেন এতটুকু স্বস্তি নেই। ছাতা নিয়ে ঘর থেকে বের হচ্ছেন কেউ কেউ।
আরও বেশ কয়েকদিন এমন তাপমাত্রা অব্যাহত থাকবে বলে জানিয়ে আবহাওয়া অফিস। এসময়ের মধ্যে বৃষ্টি হলে গরম কিছুটা কমবে বলে মনে করা হচ্ছে। তাই এক পশলা বৃষ্টির অপেক্ষায় নগরবাসী।


প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ