সর্বশেষ সংবাদ :

পাকিস্তানে বিনামূল্যে ময়দা নিতে গিয়ে হুড়োহুড়িতে  নিহত ২

সানশাইন ডেস্ক

রমজানের প্রথম দিনে পাকিস্তানে বিনামূল্যে ময়দা বিলি করা হচ্ছিল। সেই ময়দা সংগ্রহ করতে মারাত্মক ভিড়ে হুড়োহুড়ি লেগে যায়। আর এতে করে পদদলিত হয়ে মৃত্যু হয় দুইজনের। আহত হন অন্তত আটজন। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের চরসদ্দায় পাকিস্তান পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পাকিস্তান সরকারের পক্ষ থেকে চরসদ্দায় মানুষের মধ্যে বিনামূল্যে ময়দা বিলি করা হয়। এসময় ঘটনাস্থলে এক সঙ্গে অনেক লোক হুড়োহুড়ি শুরু করেন। তখনই ঘটে দুর্ঘটনা।

 

 

উত্তর-পশ্চিম খাইবার পাখতুখোয়া প্রদেশের চরসদ্দা প্রদেশের পুলিশ প্রধান জানান, পদদলিত হওয়ার ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানেই দুইজনের মৃত্যু হয়। নিকটবর্তী অন্য একটি জেলাতেও গম বিলি চলাকালীন প্রাচীর ভেঙে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আর চারজন। পাকিস্তানে গত সেপ্টেম্বরের ভয়াবহ বন্যার ‘ক্ষত’ এখনও শুকায়নি। খাদ্য সংকটে জেরবার পাকিস্তান। ময়দা থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। পাশাপাশি রয়েছে প্রবল অর্থ সংকট। আর্থিকভাবে পুরোপুরি বিধ্বস্ত দক্ষিণ এশিয়ার এই দেশকে চাঙ্গা করতে আইএমএফের ৭০০ কোটি ডলারের ঋণ প্যাকেজের ভরসাতেই রয়েছে শাহবাজ় শরিফের জোট সরকার।

 

 

 

এর আগে, ন্যাশনাল ইকুয়ালিটি পার্টি জম্মু-কাশ্মীর গিলগিট বালিস্থান অ্যান্ড লাদাখের চেয়ারম্যান প্রফেসর সাজ্জাদ রাজা সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেন। সেখানে দেখা যায়, আটার বস্তা বোঝাই একটি লরির পেছনে প্রাণপণে ছুটছে ক্ষুধার্ত মানুষ। কেউ মোটরবাইকে চড়ে ছুটছেন, তো কেউ খালি পায়েই দৌড়াচ্ছেন। দুই-একজন লরিটির একদম কাছে পৌঁছে গেছেন। টাকার বিনিময়ে এক বস্তা আটা পাওয়ার জন্য কাকুতি মিনতি করতে দেখা যায় তাদের।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ২৪, ২০২৩ | সময়: ৪:৩৭ অপরাহ্ণ | Daily Sunshine