বৃষ্টির দাপটের দিনে মুমিনুলের ঝড়

স্পোর্টস ডেস্ক: সারাদিনই থাকল মেঘের ঘনঘটা। থেমে থেমে কিছুক্ষণ পরপর নামল বৃষ্টি। যার প্রভাব পড়ল ঢাকা প্রিমিয়ার লিগে। রোববারের তিন ম্যাচের দুটিতেই হলো না ফল। অন্য ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে হারাল আবাহনী লিমিটেড।
ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ফল হওয়া ম্যাচেও খেলা হয়েছে স্রেফ ৫৪ ওভার। ডাক-ওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ১০ রানের জয় পেয়েছে আবাহনী। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়। শাইনপুকুরের প্রথম হার। বৃষ্টিতে প্রায় তিন ঘণ্টা পর শুরু হয় খেলা। প্রতি ইনিংস ৩৩ ওভারে নেমে আসা ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৯৬ রান করে শাইনপুকুর।
জবাবে আবাহনী ১ উইকেট হারিয়ে ১১৪ রান করার পর আলোকস্বল্পতায় আর খেলা সম্ভব হয়নি। তখন তারা ডিএলএস পদ্ধতিতে ১০ রানে এগিয়ে থাকায় তাদেরকে জয়ী ঘোষণা করা হয়। আবাহনীর এই জয়েও বড় ভূমিকা এনামুল হকের। ১ চার ও ৪ ছয়ে ৬৪ বলে অপরাজিত ৫৪ রান করেন তিনি। আগের ম্যাচে খেলেছিলেন ১২৩ রানের ইনিংস।
এনামুল এদিন শুরুতে আলোচনার ছিলেন আরেক কারণে। মাঠ ছেড়ে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের যোগ দিতে। যে কারণে শুরু থেকে ফিল্ডিং করতে পারেননি তিনি। শাইনপুকুরের ইনিংসের শেষ দিকে ফিল্ডিংয়ে নামেন এনামুল। পরে দলের হয়ে ওপেনিংও করেন। এই বিষয়ে ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার জানিয়েছেন, অনুমতি নিয়েই মাঠ ছেড়ে গিয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান।
“বিশেষ পরিস্থিতি বিবেচনা করে আমরা এনামুলকে অনুমতি দিয়েছি। কারণ তার জীবনের এই দিনটি আর আসবে না। প্রতিপক্ষ দলেরও এই বিষয়ে কোনো আপত্তি ছিল না। তাই লম্বা সময় ফিল্ডিং না করলেও এনামুলের ব্যাটিংয়ে নামতে সমস্যা হয়নি।” এনামুলের ফিফটি ছাড়া নাইম শেখের ব্যাট থেকে আসে ৫ চার ও ১ ছয়ে ৪৮ বলে ৪৩ রান।
শাইনপুকুরকে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেওয়ার কৃতিত্ব সাজ্জাদুল হক রিপনের। ৩ চার ও ২ ছয়ে ২৪ বলে ৩৬ রান করেন তিনি। ফরহাদ রেজা খেলেন ৯ বলে ১৯ রানের ক্যামিও। বিপিএলে দারুণ বোলিংয়ের পর ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক হওয়া তানভির ইসলাম ৬ ওভারে ২৭ রান খরচায় নিয়েছেন ৩ উইকেট। বাঁহাতি স্পিনারের হাতেই উঠেছে ম্যাচ সেরার পুরস্কার।


প্রকাশিত: মার্চ ২০, ২০২৩ | সময়: ৬:২০ পূর্বাহ্ণ | সুমন শেখ