সর্বশেষ সংবাদ :

ইরানের কাছে হেরে বিদায় বাংলাদেশের মেয়েদের

স্পোর্টস ডেস্ক: না, ইরানকে হারিয়ে এএফসি অনূর্ধ-২০ নারী এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম পর্ব টপকানো হলো না বাংলাদেশের। রোববার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ইরানের কাছে হেরে বিদায় নিয়েছে স্বাগতিক মেয়েরা।
৮৫ মিনিটে গোল করে ১-০ ব্যবধানে জিতে বাছাইয়ের পরের রাউন্ডে উঠে গেছে ইরান। দলটির পক্ষে গোল করেন জানদি। বাংলাদেশের মেয়েরা প্রথম অর্ধে একাধিক গোল করার সুযোগ নষ্ট করে খেসারত দিয়েছে ম্যাচ হেরে। ম্যাচের প্রথম মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু সে সুযোগ কাজে লাগাতে পারেননি প্রথম ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে জোড়া গোল করা আকলিমা খাতুন। তার নেওয়া দুর্বল শট জমা পড়ে ইরানের গোলরক্ষকের হাতে।
১৭ মিনিটে বাংলাদেশকে রক্ষা করেন গোলরক্ষক রুপনা চাকমা। ইরানের গানদি বিপদ সীমানায় ঢুকে পড়লে তার পা থেকে বল কেড়ে নেন রূপনা চাকমা। ৩২ মিনিটে বাংলাদেশ দ্বিতীয়বার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল। সে যাত্রায়ও ভাগ্য খোলেনি। আইরিনের নেওয়া শট বাইরে চলে যায় পোস্ট গেছে।
প্রথমার্ধে ইরান আরও একবার গোলের সহজ সুযোগ পেয়েছিল। সেবারও বাংলাদেশের ত্রাতার ভূমিকায় অধিনায়কের দায়িত্ব পালন করা গোলরক্ষক রুপনা চাকমা। কিন্তু শেষ রক্ষা হয়নি। বাংলাদেশ একাদশ: রুপনা চাকমা (অধিনায়ক), নাসরিন আক্তার (উন্নতি), সুরমা জান্নাত, আফিদা খন্দকার, সোহাগি কিসকু, স্বপ্না রানি, মাহফুজা খাতুন (হালিমা আক্তার), শাহেদা আক্তার রিপা, আকলিমা খাতুন, আইরিন খাতুন, ইতি খাতুন।


প্রকাশিত: মার্চ ১৩, ২০২৩ | সময়: ৪:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ