রোজার জন্য আয়ারল্যান্ড সিরিজের টি-টোয়েন্টি দুপুর ২টায়

স্পোর্টস ডেস্ক: আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সময়ে পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। রোজার কথা মাথায় রেখে পেছানো হয়েছে ওয়ানডে শুরুর সময়, এগিয়েছে টি-টোয়েন্টি ম্যাচের সময়।
আনুষ্ঠানিক বিবৃতিতে শনিবার আয়ারল্যান্ডের বাংলাদেশ সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বিসিবি। একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে রোববার সকালে বাংলাদেশে আসবে আইরিশরা। ওয়ানডে সিরিজের তিন ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ১৮ মার্চ দুপুর ২টায় শুরু হবে প্রথম ম্যাচ। ২০ মার্চ দ্বিতীয় ওয়ানডেও হবে একই সময়ে। তবে ২৩ মার্চ শেষ ম্যাচ মাঠে গড়াবে দুপুর আড়াইটা থেকে।
টি-টোয়েন্টি সিরিজ খেলতে চট্টগ্রামে চলে যাবে দুই দল। সেখানে তিন ম্যাচ হবে ২৭, ২৯ ও ৩১ মার্চ। তিনটি ম্যাচই শুরু হবে দুপুর দুইটায়। সবশেষে ৪ এপ্রিল একমাত্র টেস্ট হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই ম্যাচ শুরুর সময় সকাল ১০টা। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের খেলাগুলো শুরু হয়েছে দুপুর ১২টায়। টি-টোয়েন্টি মাঠে গড়াচ্ছে দুপুর ৩টা থেকে।
আয়ারল্যান্ড সিরিজে সময় পরিবর্তনের কারণ জানতে চাওয়া হলে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস জানান ইফতারের কথা বিবেচনায় রাখার কথা। “রোজার জন্যই এবার সময়ে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। টি-টোয়েন্টিগুলো ২টায় শুরু হলে সাড়ে ৫টার মধ্যে শেষ হয়ে যাবে। ইফতারের আগেই শেষ হয়ে যাবে।”
“আর তৃতীয় ওয়ানডেটা সম্ভবত রোজার মধ্যে পড়ে যাচ্ছে। এজন্য দর্শকদের কথা মাথায় রেখে এটা আড়াইটায় দেওয়া হয়েছে যাতে ইনিংস বিরতিতে ইফতার করা যায়।” চাঁদ দেখার ওপর নির্ভর করছে কত তারিখ থেকে শুরু হবে রোজা। আগামী ২৩ অথবা ২৪ তারিখ থেকে রমজান মাস শুরুর সম্ভাবনা রয়েছে।
এদিকে বাংলাদেশে আসার আগে নিজেদের স্কোয়াডে পরিবর্তন এনেছে আয়ারল্যান্ড। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার জন্য ওয়ানডে দল থেকে সরে দাঁড়িয়েছেন জশ লিটল। পড়ালেখায় সময় দিতে কনর ওলফার্ট নিজের নাম সরিয়ে নিয়েছেন। তাদের বদলে দুই সংস্করণের দলেই এসেছেন ফিওন হ্যান্ড। পাশাপাশি টেস্ট দলেও নেওয়া হয়েছে হ্যান্ডকে।
আয়ারল্যান্ড ওয়ানডে দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, ফিওন হ্যান্ড, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, বেন হোয়াইট।
আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, ব্যারি ম্যাককার্থি, ফিওন হ্যান্ড, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, বেন হোয়াইট, ক্রেইগ ইয়াং।
আয়ারল্যান্ড টেস্ট দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, মারি কমিন্স, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেজ, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, জেমস ম্যাককলাম, পিটার মুর, হ্যারি টেক্টর, ফিওন হ্যান্ড, লর্কান টাকার, বেন হোয়াইট।


প্রকাশিত: মার্চ ১২, ২০২৩ | সময়: ৬:৩২ পূর্বাহ্ণ | সুমন শেখ