সর্বশেষ সংবাদ :

ক্যাম্পাসের ভিতরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে আহত রাবি শিক্ষার্থী

রাবি প্রতিনিধি : ক্যাম্পাসের অভ্যন্তরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থী আহত হয়েছেন। শুক্রবার (৩ মার্চ) রাত সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের দক্ষিণ পাশের রোডে এই ঘটনা ঘটে। বর্তমানে আহত শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।
শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক পুরণজিৎ মহালদার।
ছুরিকাঘাতে আহত শিক্ষার্থীর নাম আবদুল্লাহ আল জাহেদ। তিনি বাংলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
জানতে চাইলে সহকারী প্রক্টর পুরণজিৎ মহালদার জানান, কৃষি অনুষদের দক্ষিণ পাশের রোডে ছিনতাইকারীর কবলে পড়ে জাহেদ। এসময় তার কাছে থাকা টাকাপয়সা দিয়ে দিলেও মোবাইল না দিতে চাওয়ায়, ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে। পরে চিৎকার শুনে আশেপাশের লোকজন তাকে তাৎক্ষণিকভাবে রাবি মেডিকেল সেন্টারে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে রামেক হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন জাহেদ।
সহকারী প্রক্টর আরো বলেন, এটা অপ্রত্যাশিত একটি ঘটনা। এরকম আর কোনো ঘটনা ঘটুক, সেটা আমরা চাইনা। ঘটনাস্থলে কোনো সিসিটিভি ক্যামেরা নাই। প্রক্টর অফিস থেকে এবিষয়ে পুলিশকে অবহিত করা হয়েছে।
এবিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও, তিনি কল রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি।
এদিকে ক্যাম্পাসের অভ্যন্তরে সেই শিক্ষার্থী ছিনতাইকারীর কবলে পড়ে আহত হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের মূল ফটকে অবস্থান নিয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা। এদিন রাত ১০টার দিকে অবস্থান নেন তারা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সেখানেই রয়েছেন এবং প্রশাসনের কাছে ক্যাম্পাসের অভ্যন্তরে এমন ঘটনা কেন ঘটবে এর জবাব চেয়ে স্লোগান দিচ্ছেন অবস্থানরত শিক্ষার্থীরা।


প্রকাশিত: মার্চ ৪, ২০২৩ | সময়: ৬:৫০ পূর্বাহ্ণ | সুমন শেখ