দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে দিলো কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক: নারী বিশ্বকাপ ফুটবলের শিরোপা উদ্ধারের মিশনটা কি দুর্দান্তভাবেই না শুরু করেছিল জার্মানি! এক-দুই নয়, রীতিমতো অর্ধডজন গোলে মরক্কোকে বিধ্বস্ত করেছিল তারা। সেই জার্মানি দ্বিতীয় ম্যাচেই যেন নিজেদের ছায়া। হেরে গেছে কলম্বিয়ার কাছে। রোববার অস্ট্রেলিয়ার সিডনিতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে কলম্বিয়া ২-১ গোলে হারিয়েছে জার্মানিকে।
২০০৩ ও ২০০৭ সালের চ্যাম্পিয়ন জার্মানি হার এড়িয়েই মাঠ ছাড়তে পারতো। ৫২ মিনিটে চাইচেডোর গোলে এগিয়ে গিয়েছিল কলম্বিয়া। নির্ধারিত সময়ের এক মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিলেন জার্মানির আলেক্সান্দ্রা পপ। কিন্তু শেষ রক্ষা হয়নি দুইবারের চ্যাম্পিয়নদের। ইনজুরি সময়ের সপ্তম মিনিটে ভানেগাসের গোলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বিয়া।
দুই ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে কলম্বিয়া। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে তাদের নিচে মরক্বো। গ্রুপের শেষ দুই ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ কোরিয়া-জার্মানি ও কলম্বিয়া-মরক্কো। এই দুই ম্যাচের ফলই নির্ধারণ করবে এই গ্রুপ থেকে কারা উঠছে দ্বিতীয় রাউন্ডে। রোববার অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে সুজারল্যান্ড নিউজিল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করে এবং নরওয়ে ৬-০ গোলে ফিলিপাইনকে হারিয়ে জায়গা করে নিয়েছে শেষ ষোলোতে।


প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩ | সময়: ৬:১৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর