ভিন্নধর্মী সুযোগ সুবিধা সম্বলিত ভবন তৈরি করছে রাঙাপরি

স্টাফ রিপোর্টার : রাজশাহীর নগর ভবন গ্রীন প্লাজায় চলছে রেডা আয়োজিত পঞ্চম আবাসন মেলা। মেলার ৩৮ নং স্টলে নগরীর সুনামধন্য রাঙাপরি ডেভলপার্স এন্ড প্রপারটিজের রয়েছে সুবিশাল পরিসরের একটি প্যাভিলিয়ন। গেলবারের মেলার সফলতার মাত্রা ধরে রাখতে এবারের ভিন্নধর্মী আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। মোট আটটি প্রজেক্ট নিয়ে কাজ করা প্রতিষ্ঠানটির চলমান রয়েছে দুটো অত্যাধুনিক বহুতল ভবন। ভবনগুলোর নানাবিধ সুবিধা, নান্দনিকতা আর নগরীর প্রাইম লোকেশনের কারনে ক্রেতাদের কাছে রাঙাপরির এ্যাপার্টমেন্টগুলোর রয়েছে আলাদা কদর।
রাঙাপরি’র নির্মাণকিত ও নির্মাণাধীন ভবনগুলোর প্রতি ফ্ল্যাট ক্রেতাদের আগ্রহ একটু বেশি হবার অন্যতম কারন হিসেবে মেলাতে আগত দর্শনার্থীরা জানান, রাঙাপরির এ্যাপার্টমেনগুলোতে রয়েছে ভিন্নধর্মী সুযোগ সুবিধার ছোয়া। এরমধ্যে অন্যতম হলো এ্যাপার্টমেন্টগুলোতে রয়েছে বাচ্চাদের বিনোদনের জন্য কিডস জোন, ভবনগুলোর সামনে ও ছাদে রয়েছে সবুজায়নের ছোয়া যেটা রুফটপ গার্ডেন হিসেবে পরিচিত ডেভলপার সেক্টরে। এছাড়াও রুফটপে রয়েছে ভোজন বিলাসিদের জন্য বারবিকিউ এর ব্যবস্থাও। এছাড়াও রয়েছে ইলেকট্রিকাল ও স্যানিটারি ফিটিংস এর ক্ষেত্রে এক বছরের বিনামুল্যে সেবার ভিন্নধর্মী সেবা। বসবাসকারীদের নিরাপত্তার স্বার্থে রয়েছে সার্বক্ষণিক সিসি ক্যামেরার ব্যবস্থা। এছাড়াও রয়েছে সুইমিংপুলের মতো ভিন্নধর্মী ব্যবস্থা। বহুতল ভবনগুলোতে রয়েছে নামাজ পড়ার সুবিধা। এছাড়াও বসবাসকারীদের শারীরিক সুস্থতা ও সামাজিক অনুষ্ঠানের ভোগান্তি কমাতে নির্মাণাধীন বহুতল ভবনগুলোতে সংযোজন করা হয়েছে জিমনেসিয়াম ও কমিউনিটি সেন্টারের মতো স্পেশাল ব্যবস্থা। প্রতিটি ভবনে রয়েছে উন্নতমানের অত্যাধুনিক লিফ্ট। এছাড়াও অতিথিদের আপ্যায়নের জন্য ব্যবস্থা আছে অভ্যর্থনা কক্ষের। ১৩১৫ ১৫৭০ ১৭২৫ ১৭০০ ২৩০০ ২২০০ ২২১০ ১৮০০ স্কয়ার ফিটের ফ্ল্যাটগুলোতে আছে তিনটি / চারটি বেডরুম, একটি লিভিং রুম, একটি ফ্যামিলি লিভিং রুম, চারটি প্রশস্ত বারান্দা, বিশালাকার ডাইনিং স্পেস, তিনটি টয়লেট, বড় পরিসরের রান্নাঘর ছাড়াও অন্যান্য অনুসঙ্গিক নানাবিধ সুবিধা। এছাড়াও নিরবিচ্ছিন্ন যোগাযোগের বিষয়টিকে প্রাধান্য নিয়ে প্রতিটি ফ্লোরে সংযোগ দেয়া রয়েছে ইন্টারকমের। পানির সমস্যা দূরিভ’ত করার লক্ষ্যে রয়েছে পানির রিজার্ভের ব্যবস্থাও। মাঝারি মাত্রার ভূমিকম্পের হাত থেকে ভবনগুলো থাকবে সম্পূর্ণ নিরাপদও।
রাঙাপরির নির্মানাধীন ভবনগুলোর চাহিদা ক্রেতাদের কাছে আরো বেশি পজিটিভ হয়েছে শহরের অভিজাত এলাকা ছাড়াও ৪৫ থেকে ৬০ ফিট প্রশস্ত রাস্তা সংলগ্ন নগরীর প্রাইম লোকেশনে এ্যাপার্টমেন্ট নির্মাণের জন্য। নানাবিধ সুযোগ সুবিধার জন্যই ফ্ল্যাট ক্রেতাদের পছন্দের তালিকার অনেকটাই শীর্ষে রয়েছে রাঙাপরির এ্যাপার্টমেন্টগুলো। এছাড়াও প্রতিটি ভবনে রয়েছে চমৎকার গাড়ি পার্কিংয়ের ব্যবস্থাও।
রাজশাহী শহরে রাঙাপরি সর্বপ্রথম সম্পূর্ণ রেডি এ্যাপার্টমেন্ট নিয়ে আবাসন ব্যবসায় যাত্রা শুরু করার কারনে ফ্ল্যাট ক্রেতাদের ভোগান্তি কমার পাশাপাশি বৃদ্ধি পেয়েছে আশ্বাস বলে দাবি কর্তৃপক্ষের। এছাড়াও চুক্তিনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে ফ্ল্যাট হস্তান্তরের মতো চ্যালেঞ্জিং কমিটমেন্টের জন্য ক্রেতাদের কাছে রাঙাপরি ডেভলপারস এন্ড প্রপারটিস সুনাম অর্জনে সক্ষম হয়েছে সেই যাত্রাকালিন সময় থেকেই। মোট আটটি প্রজেক্ট নিয়ে কাজ করা এই প্রতিষ্ঠানটি অতিশীঘ্রই রাজধানী ঢাকাতে শুরু করতে যাচ্ছে নান্দনিক ও অত্যাধুনিক ডিজাইনের বহুতল ভবন নির্মাণের কাজ।


প্রকাশিত: মার্চ ১, ২০২৩ | সময়: ৬:০৬ পূর্বাহ্ণ | সুমন শেখ