‘আজকের শিশুরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করবে’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ কালেক্টরেট ইংলিশ স্কুল আয়োজিত অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১২টায় স্কুল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন লেডিস ক্লাবের সভাপতি ও জেলা প্রশাসকের সহধর্মিণী মাহফুজা সুলতানা, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও।
অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার মিঠুন মৈত্র। অভিভাবকদের মধ্যে মহিপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মতিউর রহমান, ডা. শতাব্দি মন্ডল।
সমাবেশ সঞ্চালনা করেন স্কুলটির গণিত বিভাগের সহকারী শিক্ষক মো. কাজেম আলী ও বিজ্ঞান বিভাগের সহকারী শিক্ষক আবিদা সুলতানা স্বর্ণা।
২০২০ সালে তৎকালীন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের নেতৃত্বে কালেক্টরেট ইংলিশ স্কুলটি যাত্রা শুরু করে। পরবর্তী জেলা প্রশাসক মঞ্জরুল হাফিজ কার্যক্রম চলমান রাখেন এবং বতর্মান জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের নেতৃত্বে বর্তমানে একটি মান সম্মত স্কুলে পরিণত হয়েছে। স্কুলটির প্রধান শিক্ষক নিয়োগের কার্যক্রম চলমান রয়েছে বলে জেলা প্রশাসক তার বক্তব্যে জানান।
বর্তমানে স্কুলটিতে ২জন নারী শিক্ষকসহ সহকারী শিক্ষক রয়েছেন ৯জন এবং ছাত্রছাত্রীর সংখ্যা ২০২ জন। নার্সারি থেকে ৫ম শ্রেণী পর্য়ন্ত পাঠদান করা হচ্ছে। করোনর সময়েও অনলাইনে পাঠদান কার্যক্রম চলমান ছিল বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পাপিয়া সুলতানা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ