রাজশাহীতে তেলবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে তেলবাহী ট্রেনের একটি বগির লাইনচ্যুতের ঘটনায় প্রায় দেড় ঘণ্টা সারা দেশের সঙ্গে রাজশাহীর রুটের ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে।
রোববার (১৪ জানুয়ারি) রাত ৯টার দিকে জেলার হরিয়ানা স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে। তবে লাইনচ্যুত বগি উদ্ধারের পর রাত ১১টার দিকে ওই রুটে রেল যোগাযোগ ফের স্বাভাবিক হয়। সোমবার (১৫ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিম।
জানা যায়, তেলবাহী ট্রেনটি আব্দুলপুর স্টেশন থেকে রাজশাহী যাচ্ছিল। হরিয়ানা স্টেশনে প্রবেশের সময় মাঝের দিকের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ওই এলাকার সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়।
এ ঘটনার পর খুলনা থেকে ছেড়ে আসা ‘মহানন্দা এক্সপ্রেস’ ট্রেনটি সারদা স্টেশনে থেমে যায়। এরপর ট্রেনটির লোকো (ইঞ্জিন) এসে দুর্ঘটনাকবলিত বগি উদ্ধার করে লাইন ক্লিয়ার করে। পুনরায় রাত ১১টার দিকে মহানন্দা ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। ফলে মহানন্দা ট্রেনটি গন্তব্যে পৌঁছাতে প্রায় ২ ঘণ্টা দেরি হয়।
রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবদুল করিম বলেন, তেলবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। ‘মহানন্দা এক্সপ্রেস’ ট্রেন সারদায় বগি রেখে ইঞ্জিন নিয়ে তেলবাহী লরির বগি উদ্ধার করে। রাত ১১টার দিকে রেল যোগাযোগ ফের স্বাভাবিক হয়।


প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২৪ | সময়: ৫:৪৪ পূর্বাহ্ণ | সুমন শেখ