সর্বশেষ সংবাদ :

বকেয়া পরিশোধের দাবিতে রাজশাহীতে রেশম শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করেছেন রাজশাহী রেশম কারখানার শ্রমিকরা। বুধবার দুপুর ১২টার দিকে রেশম কারখানার শোরুমের প্রধান ফটকের সামনে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।
শ্রমিকরা জানান, গত বছরের সেপ্টেম্বর থেকে তাদের বেতন বন্ধ রয়েছে। এই কারখানায় কর্মরত রয়েছেন ৪৮ জন শ্রমিক। এই শ্রমিকদের দৈনিক মজুরি হিসেবে ৩০০ টাকা বেতন দেওয়া হয় যা বর্তমান বাজার হিসেবে খুবই কম। তারপরও বেতন ঠিকমতো দেওয়া হয় না। এতে করে বাড়িভাড়া, ছেলেমেয়েদের স্কুলের বেতন, ভর্তিসহ নানা সমস্যায় জর্জরিত তারা। এ নিয়ে বারবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েও কোনো লাভ হয়নি।
কারখানার শ্র্রমিক সানোয়ার হোসেন ও খাইরুল ইসলাম বলেন, কর্তৃপক্ষকে বারবার বলেও কাজ হচ্ছে না। তারা শুধু আশ্বাস দিচ্ছেন; কিন্তু বেতন দিচ্ছেন না। কর্তৃপক্ষকে বললে তারা বলে চাকরি ছেড়ে চলে যেতে। এমন অবস্থায় আমরা মানবেতর জীবনযাপন করছি।
এর আগে গত ২২ জানুয়ারি সাত মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ করে রাজশাহী রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ১১৯ জন দৈনিক মজুরিভিত্তিক শ্রমিক। প্রতিদিন তারা জনপ্রতি ৫০০ থেকে ৫৫০ টাকা বেতন পান। কিন্তু গত সাত মাস ধরে তাদের বেতন বন্ধ।
এ বিষয়ে রাজশাহী আঞ্চলিক রেশন সম্প্রসারণ কার্যালয়ের উপপরিচালক কাজী মাসুদ রেজা বলেন, বেতনের বিষয়টি পরিশোধ নিয়ে চেষ্টা করা হচ্ছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ