পাকিস্তানকে গুঁড়িয়ে ইংল্যান্ডের ২ রেকর্ড

স্পোর্টস ডেস্ক: তিন ব্যাটারের তিনটি ঝড়ো ইনিংসে যে উচ্চতায় পৌঁছাল ইংল্যান্ডের রান, তার ধারেকাছেও যেতে পারল না পাকিস্তান। রেকর্ডের ভেলায় ভেসে উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপে আরেকটি জয় পেল ইংল্যান্ড। মেয়েদের ২০ ওভারের বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ও সবচেয়ে বড় জয়ের রেকর্ড এখন ইংল্যান্ডের।
কেপ টাউনে মঙ্গলবার গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ইংল্যান্ড তোলে ৫ উইকেটে ২১৩ রান। বিশ্বকাপে প্রথম দুইশ ছোঁয়া দলীয় ইনিংস এটি। ২০২০ আসরে থাইল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ৩ উইকেটে ১৯৫ ছিল আগের রেকর্ড। ইংল্যান্ডের রেকর্ড গড়া ইনিংসে সবচেয়ে বড় অবদান ন্যাট সিভারের। চার নম্বরে নেমে ৪০ বলে ১২ চার ও এক ছক্কায় অপরাজিত ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি।
ওপেনার ড্যানি ওয়াট ৩৩ বলে ৫৯ ও পাঁচে নেমে অ্যামি জোন্স করেন ৩১ বলে ৪৭ রান। জবাবে শুরু থেকে ধুঁকতে ধুঁকতে পাকিস্তান ২০ ওভারে ৯ উইকেটে করতে পারে স্রেফ ৯৯ রান। ইংল্যান্ডের জয় ১১৪ রানে। তারা পেছনে ফেলেছে থাইল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ২০২০ সালের ওই ম্যাচের ১১৩ রানের জয়কে। টানা চার জয়ে ‘বি’ গ্রুপের সেরা হিসেবে সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ