নিজে না খেয়ে শিশুদের মুখে ফল-মিষ্টি তুলে দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নুরুজ্জামান,বাঘা : মঞ্চ থেকে নেমে এলেন মন্ত্রী । মৃদু হাসলেন, তাঁর সেই হাসিতে ফুটে উঠলো সরলতার মাধূর্য। এরপর কোমলমতি শিশুদের মুখে একেরপর এক মিষ্টি তুলে খাওয়ালেন ।অত:পর শিশুদের মুখে ফুটলো ফুট-ফুটে হাসি।সেই হাসিতে উজ্জীবিত হলেন স্থানীয় জনতা। এমন অভুতপূর্ব ঘটনাটি ঘটেছে রাজশাহীর বাঘা উপজেলার তুলশীপুর প্রাথমিক বিদ্যালয়ে ।

আমরা বিশ্বাস করি, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। ওরা আমাদের মুল্যবান সম্পদ। ওদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে তাদের মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে । অনেক বেশি স্নেহ-মমতায় ভালোবাসতে হবে। আর সেই ভালবাসায় যিনি শিশুদের সিক্ত করেছেন তিনি হলেন বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

রবিবার (19 ফেব্রুয়ারী) বিকেল 4 টায় বাঘার তুলশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসে তিনি শিশুদের মুখে এই মিষ্টি তুলে দেন । তাঁর এ কর্মকান্ডে আবেক-আপ্লুত হয়েছেন স্থানীয় লোকজন সহ মঞ্চে উপস্থিত অতিথি বৃন্দ।

তুলশীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুক্তার আলী জানান, রবিবার বিকেলে তুলশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪ তলা ফাউন্ডেশন সহ নতুন ভবনের শুভ উদ্বোধন পরবর্তী সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ।এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার এবং স্থানীয় জন প্রতিনিধি-সহ রাজনৈতিক নেত্রীবৃন্দ। তখন স্কুলের পক্ষ থেকে মঞ্চে নাস্তা হিসাবে হরেক রকম ফলমুল ও মিষ্টি দেওয়া হয়। এ সময় মন্ত্রী নিজ হাতে মিষ্টির প্লেট এনে সামনে বসা শিশুদের মুখে মিষ্টি তুলে দেন এবং ছাত্রলীগ কর্মীদের মাধ্যমে ফল বিতরণ করান।মন্ত্রীর এ মহানুভবতায় হাসি-খুশিতে মেতে উঠে কোমলমতি শিশুরা। চলমান থাকে আলোচনা সভা।এ সভায় উপজেলা শিক্ষা অফিসার মীর মামুনুর রহমান কবির ভাষায় বলেন, “ফুলের মতন মুখখানি ভরা মৃদু নির্মল হাস,পাখীর কাকলিসম সুমধুর কন্ঠে অফুট ভাষ ’’|


প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৩ | সময়: ১০:৪৪ পূর্বাহ্ণ | সানশাইন