পদ্মার পলিমাটি লুটের দায়ে ইজারাদারকে ৬ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ইজারার শর্ত ভঙ্গ করে বালুর বদলে পলিমাটি লুটের অভিযোগে রাজশাহীর বালু সম্রাট খ্যাত আনোয়ার হোসেনকে ৬ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এ রায় দেন।
এর আগে দুপুরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার পদ্মা নদীর ফুলতলা এলাকা থেকে আনোয়ারের তিনটি ট্রাক্টর ও চারটি এস্কেভেটর মেশিন জব্দসহ ছয় জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। এরপর সন্ধয়ায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করেন।
আদালত সূত্রে জানা গেছে, পদ্মা নদীর ফুলতলাসহ আশেপাশের নদী এলাকায় পলিমাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিলেন ইজারাদার আনোয়ার হোসেনের প্রতিষ্ঠান উম্মে রুনাম এন্টারপ্রাইজ। বালু মহালের ইজারা নিলেও আনোয়ারের বিরুদ্ধে নদীর তটদেশের পলিমাটি কেটে দেদারসে বিক্রির অভিযোগ দীর্ঘদিনের।
তবে মঙ্গলবার অভিযোগ পেয়ে গোদাগাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনা¯’লে গিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানিক দলটি পলিমাটি কাটার কাজে নিয়োজিত ছয় শ্রমিককে আটক করেন। পরে জব্দ করেন তিনটি মাটিবাহী ট্রাক্টর ও চারটি মাটিকাটা এস্কেভেটর মেশিন। এরপর ভ্রাম্যমাণ আদালতে জরিমানার টাকা পরিশোধ শেষে আটক শ্রমিক ও মাটিকাটা সরঞ্জামগুলো মুক্ত করেন অভিযুক্ত ওই ইজারাদার।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ